300X70
শনিবার , ২১ জানুয়ারি ২০২৩ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২১, ২০২৩ ৫:১৩ অপরাহ্ণ

 অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রাইম ব্যাংক ফাউন্ডেশন, প্রাইম ব্যাংকের একটি অলাভজনক অঙ্গ সংগঠন যা সামাজিক দায়িত্ব পালনে সমাজের সুবিধা-বঞ্চিত জনগণের কল্যাণে নিয়োজিত। বাংলাদেশের মানুষের শিক্ষা, স্বাস্থ্যসহ মৌলিক মানবিক অধিকারসমূহ পূরণে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন সদা সচেষ্ট।

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে আজ শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর স্থানীয় একটি হোটেলে ফাউন্ডেশনের শিক্ষা সহায়তা কর্মসূচী-২০২২ এর বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড: শিরীন শারমিন চৌধুরী, এমপি, মাননীয় স্পীকার, বাংলাদেশ জাতীয় সংসদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আজম জে চৌধুরী।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের চেয়ারম্যান তানজিল চৌধুরী, পরিচালকবৃন্দ, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকতা ডা: ইকবাল আনোয়ারসহ প্রাইম ব্যাংক এবং প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের শিক্ষা সহায়তা কর্মসূচীর আওতায় ২০০৭ সাল থেকে যাত্রা শুরু করে প্রতি বছর বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে (কলেজ, বিশ্ববিদ্যালয়) অধ্যয়নরত সুবিধা-বঞ্চিত অথচ মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে এবং এ যাবৎ মোট ৩,৯৬৭ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে।

এ বছর নতুন আরও ২৬০ জন অন্তর্ভূক্ত হওয়ায় বৃত্তিপ্রাপ্ত মোট শিক্ষার্থী ৪,২২৭ জন। উল্লেখ্য বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রতিমাসে ২,৬০০ টাকা করে বৃত্তি লাভ করবে এবং এ বৃত্তি তাদেরতক পর্যায়ের লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের এই শিক্ষাবৃত্তি প্রকল্পের উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ হচ্ছেন: অধ্যাপক এম কিউ কে তালুকদার, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও রাশেদা কে চৌধুরী।

প্রাইম ব্যাংক ফাউন্ডেশন শিক্ষা সহায়তা কর্মসূচীর পাশাপাশি প্রতিষ্ঠা করেছে প্রাইম ব্যাংক গ্রামার স্কুল, প্রাইম ব্যাংক আই হসপিটাল এবং প্রাইম কলেজ অব নার্সিং, ঢাকা। এ ছাড়াও প্রাইম ব্যাংক ফাউন্ডেশন সাভারের আশুলিয়ায় ৫০০-শয্যা বিশিষ্ট আন্তর্জাতিক মানের একটি হাসপাতাল প্রতিষ্ঠা করতে যাচ্ছে।

ইতিমধ্যে প্রস্তাবিত এই হাসপাতাল কার্যক্রম বাস্তবায়নের জন্য ৪ জানুয়ারি এ একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই স্টেট-অফ-দি-আর্ট হাসপাতালটি বাস্তবায়িত হলে দেশে থেকেই আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা গ্রহণ করা যাবে। ভবিষ্যতে হাসপাতালটিতে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার পরিকল্পনা রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের পৃষ্ঠপোষক ‘এক্স সিরামিকস’

গ্লোবাল ইসলামী ব্যাংকের ১২তম শরী’আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

নান্দাইলে নবনির্বাচিত চেয়ারম্যান সাধারণ সদস্যের শপথ অনুষ্ঠিত

রাজধানীর দোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ কাজ চলবে: ওবায়দুল কাদের

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করলেন নায়িকা নিপুণ

বঙ্গবন্ধু অমর, তাঁকে হত্যা করা যায়নি, তিনি অমরত্ম লাভ করেছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইয়াবাসহ ৩ মাদককারবারি গ্রেফতার

দেশের সার্বিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য : পানি সম্পদ প্রতিমন্ত্রী

ডিএনসিসিতে সমন্বিত মশক নিধন কার্যক্রম পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত

পরিস্থিতি অনুকূল হলে নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

ব্রেকিং নিউজ :