300X70
বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফরিদপুরের কুখ্যাত ইজিবাইক চোর চক্রের মূলহোতা নাজিমুলসহ গ্রেফতার ৩

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৯, ২০২৩ ১১:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সাবির্ক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে।

জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, অপহরন ও হত্যাসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামীদের গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

সম্প্রতি উদ্বেগের সাথে লক্ষ্য করা যায় ফরিদপুর জেলায় বিভিন্ন এলাকায় ইজিবাইক ছিনতাই ও চুরির ঘটনা ঘটছে। এ নিয়ে সিপিসি-৩, র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্প ইজিবাইক ছিনতাই ও চুরির সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং চোরচক্রের মূলহোতাসহ কয়েকজন চোর ও ছিনতাইকারীকে সনাক্ত করতে সক্ষম হয়।

এরই সূত্রধরে, র‌্যাব-১০, ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিধানিক দল গতকাল ৮ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ইজিবাইক চোর চক্রের মূলহোতা নাজিমুলসহ কয়েকজন চোর ফরিদপুর জেলার কোতোয়ালি থানাধীন জয়দেবপুর গ্রামের কাদেরী ব্রীজের পাশে চোরাইকৃত ইজিবাইক ও অন্যান্য মালামালসহ অবস্থান করছে।

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার (৮ আগস্ট) রাত ২২:৪০ হতে ২৩:১০ পর্যন্ত উক্ত আভিযানিক দল ফরিদপুর জেলার কোতয়ালি থানাধীন জয়দেবপুর কাদেরী ব্রীজ এলাকায় একটি অভিযান পরিচালনা করে চোরাইকৃত ইজিবাইকসহ ইজিবাইক চোর চক্রের মুলহোতা নাজিমুলসহ ৩ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের মোঃ রাকিবুল ইসলাম রানা @রাকিব(২২), পিতা- মৃত গনি শেখ, সাং- শ্যামপুর, থানা- সদরপুর, জেলা- ফরিদপুর, মোঃ অমিত হাসান আকাশ (২৪), পিতা- মোঃ জাহাঙ্গীর শরীফ, সাং- নুরুল্লাগঞ্জ, থানা- ভাঙ্গা, জেলা- ফরিদপুর, মোঃ নাজিমুল ইসলাম (২৫), পিতা- মোঃ বাদশা মিয়া, সাং- বাইশ রশি, থানা- ভাঙ্গা, জেলা- ফরিদপুর বলে জানা যায়।

এসময় তাদের নিকট হতে ১টি চোরাইকৃত ইজি বাইক জব্দ এবং রুপার চুড়ি, রুপার ব্রেসলেট, ৩টি মোবাইল ফোন ও নগদ ১৪হাজার ৪৭০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ ইজিবাইক চোর চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকা হতে চোরাইকৃত ইজিবাইক সংগ্রহ করে সেগুলোর বিভিন্ন যন্ত্রাংশ সংযোজন-বিয়োজন ও রং পরিবর্তন করে ফরিদপুরসহ আশপাশের এলাকার বিভিন্ন ব্যক্তিদের নিকট বিক্রয় করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :