300X70
বুধবার , ৩০ মার্চ ২০২২ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফার্নান্দেসের জোড়া গোলে বিশ্বকাপে রোনালদোর পর্তুগাল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩০, ২০২২ ৯:৩৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বে প্লে-অফের ফাইনালে বাঁচা-মরার লড়াইয়ে নর্থ মেসিডোনিয়াকে ০-২ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো পর্তুগাল। দুটি গোলই করেন ব্রুনো ফার্নান্দেস।

মঙ্গলবার রাতে ঘরের মাঠে প্লে-অফের ফাইনাল জিতে টানা ষষ্ঠবারের মতো বিশ্বকাপের টিকিট পেল ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

বাঁচা-মরার ম্যাচে আক্রমণাত্মক শুরু করে ২০১৬ ইউরোর চ‍্যাম্পিয়নরা। ম্যাচের সপ্তম মিনিটে এগিয়ে যেতে পারত পর্তুগিজরা। কিন্তু নুনো মেন্দিসের দেওয়া দারুণ পাস পায়ে লাগাতে পারেননি ব্রুনো ফার্নান্দেস ও রোনালদো।
চতুর্দশ মিনিটে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি রোনালদো। দিয়াগো জোটা থেকে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করতে ব্যর্থ হন তিনি। দশ মিনিট পর কর্নার থেকে উড়ে আসা বল হেডে অল্পের জন্য লক্ষ্যভেদ করতে পারেননি জোটা।

৩২তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পর্তুগাল। নর্থ মেসিডোনিয়া ডিফেন্ডারের ভুল পাস পেয়ে ফার্নান্দেস রোনালদোর সঙ্গে বল দেওয়া নেওয়া করে জাল খুঁজে নেন সহজেই। ৪০তম মিনিটে রোনালদোর দেওয়া পাস কাজে লাগাতে পারেনি জোটা। এগিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল।

বিরতির পর আক্রমণে না যেতে পারলেও নিজেদের রক্ষণভাগ সামলে রাখার প্রচেষ্টা চালিয়ে যায় নর্থ মেসিডোনিয়া। ৫৪তম মিনিটে জোটার করা ফাউল থেকে ফ্রি-কিক পায় দলটি। কিন্তু বার্দির করা শট ঠেকিয়ে দেন পর্তুগিজ ফরোয়ার্ড পেপে।

৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফার্নান্দেস। জোটার ক্রস থেকে হাফ ভলিতে জাল খুঁজে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড। পরবর্তীতে আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করে ফের্নান্দো সান্তোসের দল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :