300X70
শুক্রবার , ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বই মেলায় ডগ স্কোয়াড দিয়ে চিরুনি অভিযান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ১২:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি কোণায় কোণায় ডগ স্কোয়াড দিয়ে চিরুনি অভিযান চালাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে চিঠি পাঠানোর ঘটনায় এ বিশেষ তল্লাশি অভিযান শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে ডগ স্কোয়াড নিয়ে বিশেষ এ অভিযান শুরু করে ডিএমপির একটি দল।

ডিএমপি সূত্রে জানা যায়, বোমা হামলার হুমকির বিষয়টি তারা বেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন। এ ক্ষেত্রে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি কোণায় কোণায় ডগ স্কোয়াড দিয়ে চিরুনি অভিযান চালানো হচ্ছে।

মেলা ঘুরে দেখা যায়, হুমকির পর থেকে মেলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আজ শুক্রবার সকালে মেলায় শিশুপ্রহর শুরু হওয়ার কথা থাকলেও সেখানে অংশগ্রহণকারী অভিভাবক ও শিশুদের সংখ্যা একেবারেই কমে গেছে।

বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, অতীতে এ ধরনের জঙ্গি সংগঠনগুলো দেশে বেশকিছু নাশকতা চালিয়েছে। তাই জঙ্গিদের হুমকি নিয়ে আমরা আতঙ্কিত।

তিনি বলেন, তবে আমরা ভরসা রাখছি প্রশাসনের ওপর।
এর আগে গত বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে চিঠিতে বোমা হামলার হুমকি পাওয়ার বিষয়ে রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

ডায়েরিতে বলা হয়, আনসার আল ইসলামের পক্ষ থেকে একাডেমির মহাপরিচালককে চিঠি দিয়ে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমরা আতঙ্কিত।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :