300X70
সোমবার , ২৩ জানুয়ারি ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত একজন নির্ভীক মানুষ ছিলেন ডা. এস এ মালেক : উপাচার্য ড. মশিউর রহমান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৩, ২০২৩ ১২:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত একজন নির্ভীক মানুষ ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রয়াত ডা. এস এ মালেক। আমাদের সমাজের প্রধান বটবৃক্ষ, প্রধান মানুষ, আমাদের অভিভাবক, আমাদের সবকিছু, আমাদের দুঃসময়ের অনুপ্রেরণা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধুকে ভালোবেসেই ডা. এস এ মালেক তাঁর জীবনের সংগ্রামগাথাকে বেছে নিয়েছিলেন। তিনি জীবনে অর্থ-বিত্ত, ক্ষমতা আরও বহুকিছুর সঙ্গে বৈষয়িক অর্থ-বিত্ত পেতে পারতেন। কিন্তু তার কোনো কিছুই এস এ মালেক চাননি। তিনি চেয়েছেন এই বাংলার মাটিতে প্রতিটি মানুষ বঙ্গবন্ধুর গান গেয়ে বড় হোক, বেড়ে উঠুক, বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে পড়ৃক। তিনি নিজে এক অনন্য আলোকবর্তিকা হয়ে বঙ্গবন্ধুর আদর্শকে জীবনের শেষ দিন পর্যন্ত বিলিয়ে গেছেন।’

রবিবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে ‘বঙ্গবন্ধু পরিষদের ১৫ বছরের সাংগঠনিক কর্মকাণ্ডের ছবি ও ডা. এস এ মালেকের স্মৃতি’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

দেশের প্রথিতযশা সমাজবিজ্ঞানী ড. মশিউর রহমান বলেন, ‘ডা. এস এ মালেক আমাদের কাছে সত্যিকার অর্থেই একটি আলোকবর্তিকা। তিনি যখন যাকে ডেকেছেন কেউ না বলতে পেরেছেন বলে আমার মনে হয় না। তার পাশে যারা গিয়েছেন, তার সাহচর্য পেতে তারা পছন্দ করতেন।

তিনি অহর্নিশ শুধু মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু এবং বাংলাদেশের কথা বলতেন। একটি মানুষ তার জীবন-জীবিকার জন্য অন্য কিছু না চেয়ে, শুধু আদর্শের কারিগর হতে পাওে, তা সত্যিই বিরল। তিনি মানুষের মনে, লেখনির গাঁথুনিতে, বঙ্গবন্ধু পরিষদের প্রতিটি কাজে সরব হয়ে ফিরে আসেন বার বার।

বঙ্গবন্ধুর আদর্শের মানুষেরা এমনই হয়। মাটি এবং মানুষকে ভালোবাসলে তার প্রতিদান অনন্য। তিনি আমাদের মাঝে নেই। কিন্তু চিরকালিন হয়েই থাকবেন।’ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি, বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, অধ্যাপক ড. আ ব ম ফারুক, মতিউর রহমান লাল্টু প্রমুখ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :