300X70
বৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘বসুন্ধরা এমডি স্যারের সাহায্য না পেলে আমার আত্মহত্যা ছাড়া উপায় ছিল না’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৬, ২০২৩ ৩:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ‘বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর স্যারের সাহায্য না পেলে আমার আত্মহত্যা ছাড়া কোনো উপায় ছিল না। শুধু আমাকেই না, আমার পুরো পরিবারকে আবার নতুন করে বাঁচার সুযোগ করে দিল বসুন্ধরা গ্রুপ। মহান আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন বসুন্ধরা গ্রুপের সম্মানিত এমডি ও তার পরিবারকে ভালো রাখেন,তাদের হায়াত বাড়িয়ে দেন।’

বুধবার দুপুরে কাঁদতে কাঁদতে এভাবেই নিজের মনের অনুভূতি প্রকাশ করছিলেন পেশায় ফ্রিল্যান্সার ফটোগ্রাফার মোঃ ইব্রাহিম খলিল। গত ২১ মার্চ নিজের আয়ের একমাত্র মাধ্যম মূল্যবান ক্যামেরাটি চুরি হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছিলেন তিনি। এরপর পরিবারের খরচ আর ঋণ পরিশোধের চাপে আত্নহত্যার পরিকল্পনাও করেছিলেন ইব্রাহিম। ঠিক এই সময়ই তার পাশে দাঁড়ান বসুন্ধরা এমডি সায়েম সোবহান আনভীর। নতুন ক্যামেরা কেনার জন্য ইব্রাহীমকে নগদ অর্থ সহায়তা দিয়েছিন তিনি।

সায়েম সোবহান আনভীরের পক্ষে বুধবার দুপুরে ইব্রাহীমের হাতে নগদ ২ লাখ টাকা তুলে দিয়েছেন দৈনিক কালের কণ্ঠের উপসম্পাদক ও অনুসন্ধানী সেলের প্রধান হায়দার আলী এবং নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের ডেপুটি চিফ নিউজ এডিটর আশিকুর রহমান শ্রাবণ।
মোহাম্মদ ইব্রাহীম খলিল শরীয়তপুর জেলার নড়িয়া থানার আন্ধারমানিক গ্রামের আব্দুল করিম ফকিরের ছেলে। দুই বোন এক ভাইয়ের মধ্যে সবার বড় ইব্রাহীম। পেশায় গ্রাম্য বাবুর্চি বাবার সন্তান ইব্রাহীম আর্থিক অনটনের কারণে বেশি পড়াশুনা করতে পারেননি।

উচ্চমাধ্যমিক পাশের পরই জীবীকার তাগিদে ঢাকায় পাড়ি জমান তিনি । ২০১৬ সালে ক্যামেরাম্যান সহকারী হিসেবে প্রথম চাকরি নেন মানিকনগরের ‘ডিউ মাল্টিমিডিয়া’ নামের একটি প্রতিষ্ঠানে। প্রথম বেতন ছিল মাত্র ৩০০০ টাকা। সেই টাকাতেই নিজে চলার পাশাপাশি পরিবারকেও সাহায্য করার চেষ্টা করতেন ইব্রাহীম। কিন্তু ২০১৮ সালে বন্ধ হয়ে যায় সেই সেই প্রতিষ্ঠানটি।

ইব্রাহীম বলেন, চাকরি হারানোর পর বিভিন্ন স্থানে চুক্তিতে ক্যামেরাম্যানের সহকারী হিসেবে কাজ করেছি। পরে নিজের কিছু জমানো টাকা ও সুদে ঋণ নিয়ে ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে প্রথম নিজের ক্যামেরা কিনি। এর ৩-৪ মাসের মধ্যেই শনির আখরায় একটা বিয়ের অনুষ্ঠানে কাজ করতে গেলো সেটা চুরি হয়ে যায়। এই ঘটনায় কদমতলী থানায় মামলা করেও লাভ হয়নি। ক্যামেরাটি হারানোর পর আবারও বেকার হয়ে পড়ি।

পরে চলতি বছরের জানুয়ারিতে প্রতিমাসে ২০০০ টাকার সুদে এক লাখ টাকা ঋণ, স্থানীয় ২ এনজিও থেকে আরও এক লাখ এবং আত্মীয় স্বজনের কাছ থেকে ৮০ হাজার টাকা ঋণ নিয়ে মোট দুই লাখ আশি হাজার টাকায় সনি আলফা এ-৭ মার্ক ৩ ব্রান্ডের ক্যামেরা, ২৪-৭০মি.মি.এর লেন্স ও ফ্ল্যাস কিনি।

পরে ক্লাউড লাইভ ইভেন্ট ম্যানেজমেন্ট নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে ‘কুরআনের নূর, পাওয়ার্ড বাই বসুন্ধরা’ প্রতিযোগীতায় চুক্তিভিত্তিক কাজ শুরু করি। কিন্তু প্রতিযোগীতার শেষ দিন গত ২১ মার্চ এফডিসিতে ফাইনাল রাউন্ডের শ্যুটিং চলাকালে ২ নাম্বার ফ্লোর থেকে চুরি হয়ে যায় ক্যামেরাটি। ফ্লোরের প্রোডাকশন কন্ট্রোল রুমে (পিসিআর) ক্যামেরাটি রেখে টয়লেটে গিয়েছিলাম। ফিরে দেখি সেটা নেই।

তিনি বলেন, ক্যামেরাটি হারিয়ে আমি পাগলের মত কাঁদতে কাঁদতে দ্বিকবিদ্বিক ছোটাছুটি শুরু করি। এসময় ক্লাউড লাইভ প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তি সাদেক সামি বিষয়টি কুরআনের নূরের প্রধান সমন্বয়ক ও দৈনিক কালের কণ্ঠের উপসম্পাদক হায়দার আলী এবং নিউজ টোয়েন্টিফোরের ডেপুটি চিফ নিউজ এডিটর আশিকুর রহমান শ্রাবণকে জানান। পরে তারা বিষয়টি বসুন্ধরা গ্রুপকে জানালে এমডি সায়েম সোবহান আনভীর আমাকে দুই লাখ টাকা অনুদান দিয়েছেন। এজন্য হায়দার ও শ্রাবণ ভাইয়ের প্রতিও আমি কৃতজ্ঞ। দোয়া করি আল্লাহ যেন সব সময় ভালো রাখেন তাদের।

ইব্রাহীম আরও বলেন, আমার ক্যামেরাটি হারিয়েছে ব্যক্তিগত ব্যর্থতায়। এছাড়া আমি কাজ করছিলাম ক্লাউড লাইভের হয়ে। আমার সঙ্গে কুরআনের নূর কিংবা বসুন্ধরা গ্রুপের কোনো চুক্তি ছিল না। এরপরও তারা আমার অসহায়ত্বের কথা শুনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। এই সাহায্য না পেলে আমার মৃত্যু ছাড়া আর কোন রাস্তা ছিল না। কারণ আমার মাথার উপরে আছে পুরো পরিবার ও ছয় লাখ টাকা ঋণের বোঝা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রশ্নপত্র ফাঁসের গুজব রটালেই ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

বায়ুদূষণের দায়ে ৮ যানবাহন, ৬ প্রতিষ্ঠান ও ৬ ইটভাটাকে সাড়ে ২০ লক্ষ টাকা জরিমানা

সড়ক দুর্ঘটনায় বাসস’র টেলিফোন ইনচার্জ খালিদ নিহত

ভূমি আপীল বোর্ডের বিদায়ী চেয়ারম্যান উম্মুল হাছনা-এঁর সংবর্ধনা

দুর্দান্ত ক্যামেরা ফোন অপো রেনো এইট টি-র ফার্স্ট সেলের শুরুতেই ধামাকা

হাতিয়া মেঘনায় বরযাত্রীবাহী ট্রলার ডুবি, এখনো নিখোঁজ ৮

টানা তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে আজ শপথ নিবেন মমতা

ভারতের প্রবীণ কংগ্রেসের নেতা মোতি লাল ভোরার জীবনাবসান

মোংলা ইপিজেডে বাংলাদেশি কোম্পানির ৬২ লাখ ৩০ হাজার মার্কিন ডলার বিনিয়োগ

দক্ষিণ কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ২৩ জুয়াড়ি গ্রেফতার

ব্রেকিং নিউজ :