300X70
শনিবার , ১৭ ডিসেম্বর ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশের চাই ৪৭১ রান, ভারতের চাওয়া ১০ উইকেট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৭, ২০২২ ৯:৫২ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রামে প্রথম টেস্টে ৫১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৪২ রান। শনিবারসহ দুইদিন ব্যাটিং করার সুযোগ আছে বাংলাদেশের। টাইগারদের জিততে প্রয়োজন আরও ৪৭১ রান। আর ভারতের চাওয়া ১০ উইকেট।

প্রথম ইনিংসে ৪০৪ রান করে অলআউট হওয়ার পর দ্বিতীয়টিতে ২ উইকেট হারিয়ে ২৫৮ রান করে দিনশেষ করেছিল ভারত। আর নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়ে গেছে কেবল দেড়শ রানে।

শুক্রবার দ্বিতীয় ইনিংসে বড় লক্ষ্যে খেলতে নেমে ভারতের বোলারদের কোনো উইকেট দেননি নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। ৪২ বলে ২৫ রান করে শান্ত ও ৩০ বলে ১৭ রান করে অপরাজিত আছেন জাকির।
২৫৪ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। দিনের ঘণ্টা পার করে দ্বিতীয় ইনিংসে মাঠে নামে তারা। তৃতীয় দিন লাঞ্চের আগে কোনো উইকেট হারায়নি সফরকারীরা। বিরতি থেকে ফিরে অবশ্য বেশিক্ষণ থাকতে পারেননি লোকেশ রাহুল। ভারতীয় অধিনায়ক খালেদ আহমেদের বলে পুল করতে যান, ফাইন লেগে দারুণ ক্যাচ ধরেন তাইজুল ইসলাম। ৬২ বলে ২৩ রান করেন রাহুল, ভাঙে ৭০ রানের উদ্বোধনী জুটি।

এরপর থেকে স্বাচ্ছন্দ্যে খেলতে থাকেন শুভমন গিল ও চেতেশ্বর পূজারা। তাদের দুজনের জুটিতে আসে ১১৩ রান। মাঝে বল করেন ইয়াসির আলি রাব্বি, লিটন দাস ও নাজমুল হোসেন শান্তও। ১৫২ বলে ১০ চার ও ৩ ছক্কায় ১৫২ বলে ১১০ রান করে আউট হন গিল। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান তিনি। মেহেদী হাসান মিরাজের বলে মাহমুদুল হাসান জয়ের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান গিল।

সেঞ্চুরি তুলে নেন পূজারাও। এই ব্যাটার ১৩০ বল খেলে ১০২ রান করে অপরাজিত থাকেন। ২৯ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন কোহলিও।

এর আগে, আগের দিনের ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে দিন শুরু করেছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ১৬ ও এবাদত হোসেন ১৩ রানে অপরাজিত থেকে দিন শুরু করেন। সকালে মিনিট বিশেক কাটিয়ে দেন এই দুই ব্যাটার। ২ চার ও ১ ছক্কায় ৩৭ বলে ১৭ রান করে কুলদ্বীপ যাদবের বলে আউট হয়ে যান এবাদত হোসেন। টার্ন করা বলে ফ্লিক করতে গিয়ে আউট হন এই ব্যাটার। এতে ফাইফার পূর্ণ হয় যাদবের।

এরপর খালেদ লড়ছিলেন ভালোই। তিনি টিকে ছিলেন ১৪ বল, যদিও কোনো রান করতে পারেননি। কিন্তু অন্যদিকে আউট হয়ে যান মিরাজই। ২ চার ও ১ ছক্কায় ৮২ বলে ২৫ রান করার পর অক্ষর প্যাটেলের বলে স্টাম্পিং হন তিনি। এতে ১৫০ রানে অলআউট হয় স্বাগতিকরা।

ভারতের পক্ষে ১৩ ওভারে ২ মেডেনসহ ২০ রান দিয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ সিরাজ। ১৬ ওভারে ৪০ রান দিয়ে ৫ উইকেট পান কুলদ্বীপ যাদব। অক্ষর প্যাটেল ও উমেশ যাদব পান এক উইকেট করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বেপজা অর্থনৈতিক অঞ্চলের শিল্প প্লট বরাদ্দ শুরু করলো বেপজা

বিএনপি কৃষকদের গুলি করে হত্যা করেছিল : পানি সম্পদ প্রতিমন্ত্রী

সোনারগাঁয়ের আনন্দবাজারের ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজের নির্মাণ কাজ শুরু

ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফের প্রকাশিত বই ‘প্রতিস্বর’ এখন বইমেলায়

গোপালগঞ্জে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

ঈদে ডনের একক সঙ্গীতানুষ্ঠান আমি কেমন কইরা ভুইল্যা যাবো

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ডিএনসিসি মেয়রের শ্রদ্ধা

ফায়ার সার্ভিস ও ডিএসসিসি’র মোবাইল কোর্ট পরিচালিত

টঙ্গীতে ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

দেশে আগাম জাতের পেঁয়াজ উৎপাদনে প্রথম ফরিদপুর

ব্রেকিং নিউজ :