300X70
সোমবার , ২৯ আগস্ট ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ ব্যাংক ও প্রাইম ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৯, ২০২২ ১:৪১ অপরাহ্ণ

সিএমএসএমই উদ্যোক্তাদের পুনঃঅর্থায়ন সুবিধা প্রদান

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ ব্যাংক ও প্রাইম ব্যাংক সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ‘সিএমএসএমই খাতে মেয়াদী ঋণের বিপরীতে পুনঃঅর্থায়ন’ স্কিমের আওতায় “কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) শিল্পের গ্রাহকদের মেয়াদী ঋণ সুবিধা প্রদানের লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করে।

সিএমএসএমই খাতে মেয়াদী ঋণের বিপরীতে পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় অংশগ্রহণকারী ব্যাংক হিসেবে কাজ করার জন্য প্রাইম ব্যাংক বাংলাদেশ ব্যাংকের সঙ্গে এ চুক্তি স্বাক্ষর করে।

এই চুক্তির অধীনে প্রাইম ব্যাংক সিএমএসএমই উদ্যোক্তাদের মাত্র ৭% সুদে ঋণ দেবে। ক্লাস্টার ভিত্তিক সিএমএসএমই, নারী উদ্যোক্তা, যেকোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ এবং কোভিড-১৯ দ্বারা প্রভাবিত উদ্যোক্তারা এই সুবিধা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার এর উপস্থিতিতে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ এবং বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্টের পরিচালক মোঃ জাকের হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এ সময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো: নাসরে এবং প্রাইম ব্যাংকের এমএসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ এম ওমর তৈয়ব সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন সুবিধাকে সাধুবাদ জানিয়ে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, “কুটির, অতি ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) শিল্প বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। বাংলাদেশ ব্যাংকের সহায়তায় সিএমএসএমই সেক্টরের বিকাশে অংশীদার হতে পেরে প্রাইম ব্যাংক গর্বিত।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :