300X70
বৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিজিবি মহাপরিচালকের কুমিল্লা-ফেনী সীমান্ত পরিদর্শন

প্রতিবেদক
sahana akter
আগস্ট ৩১, ২০২৩ ৬:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে অবৈধ অস্ত্র, বিষ্ফোরক বা সন্ত্রাসীরা যাতে না আসতে পারে সে জন্য সারাদেশের সীমান্ত এলাকায় বিজিবির টহল ও কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। যাতে আইন শৃংখলা পরিস্থিতির কোন অবনতি না হয়। নির্বাচন উপলক্ষে সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি বিজিবি অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য অন্যান্য আইন শৃংখলা বাহিনীর সাথে কাজ করে।

আজ বৃহস্পতিবার সকালে বিজিবির বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবির কুমিল্লা সেক্টর দপ্তর ও কুমিল্লা ব্যাটালিয়নের (১০ বিজিবি) ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন তিনি।

এ সময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ এবং সেক্টর কমান্ডারের ব্রিফিং গ্রহণ করেন। এরপর তিনি বিজিবির কুমিল্লা সেক্টরের সকল পর্যায়ের অফিসার ও সৈনিকদের সঙ্গে মতবিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

ব্যাটালিয়ন পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক বিবিরবাজার বিওপি এবং বিবিরবাজার আইসিপি পরিদর্শন করেন। তিনি বিবিরবাজার আইসিপিতে পৌঁছলে বিএসএফ গোকুলনগর সেক্টরের ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার রাজেশ সিং কানওয়ার তাকে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান। বিজিবি মহাপরিচালক সেখানে উপস্থিত সকল পর্যায়ের বিএসএফ কর্মকর্তা ও বিএসএফ জওয়ানদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন।

এরপর বিজিবি মহাপরিচালক ফেনী ব্যাটালিয়নের (৪ বিজিবি) অধীন মজুমদারহাট বিওপি, বিলোনিয়া আইসিপি ও মুহুরীর চর পরিদর্শন করেন এবং সৈনিকদের সাথে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

মহাপরিচালক মহোদয়ের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার, কুমিল্লা সেক্টরের সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবির অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্কুল-কলেজে ক্লাস বাড়ানোর সিদ্ধান্ত আসছে

রাজস্ব ফাঁকি দেওয়া সকল বিড়ি বন্ধের দাবিতে মানববন্ধন

মনিজা রহমান স্কুল অ্যান্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাঈদ খোকন

প্রধানমন্ত্রী এখন আর ছেলে মেয়েদের মাটির ঘরে পড়াতে চায় না: খাদ্যমন্ত্রী

কেন্দ্রীয় শহীদ মিনারে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা নিবেদন

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন : গণমানুষের আঙ্খকার প্রতিফলন হোক আসন্ন নেতৃত্বে

লিচুর বাগানে মুকুলের মৌ মৌ গন্ধ

ঈদুলফিতরে চলবে আট জোড়া বিশেষ ট্রেন

ডাচ্-বাংলার টাকা উদ্ধারের মামলার প্রতিবেদন ১৩ এপ্রিল

সেনাবাহিনীর শীতকালীন বহিরঙ্গণ অনুশীলনের চূড়ান্ত মহড়া অবলোকন করলেন সেনাবাহিনী প্রধান

ব্রেকিং নিউজ :