300X70
রবিবার , ২৪ জানুয়ারি ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

`বিশ্বে একসঙ্গে এত মানুষকে বিনামূল্যে ঘর দেওয়া নজিরবিহীন’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৪, ২০২১ ১:৪১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন:
মুজিববর্ষে গৃহহীন-ভূমিহীনদের ঘর উপহার বাংলাদেশের মানুষের জন্য সবচেয়ে বড় উৎসব বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
৬৬ হাজার ১৮৯টি গৃহহীন পরিবারের হাতে গতকাল শনিবার ঘরের চাবি বুঝিয়ে দিয়ে তিনি বলেছেন, ‘আজকে এটাই সবচেয়ে বড় উৎসব, এর চেয়ে বড় উৎসব বাংলাদেশের মানুষের হতে পারে না।’ গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব পরিবারকে ঘরের চবি বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠানে যুক্ত ছিলেন ৪৯২টি উপজেলার মানুষ।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, ‘যখন এই মানুষগুলো এই ঘরে থাকবে তখন আমার বাবা-মার আত্মা শান্তি পাবে। লাখো শহীদের আত্মা শান্তি পাবে। কারণ এসব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই তো ছিল আমার বাবার লক্ষ্য।’ তিনি বলেন, ‘খুব আকাঙ্ক্ষা ছিল নিজে আপনাদের হাতে জমির দলিল তুলে দিই। কিন্তু করোনাভাইরাসের জন্য হল না।
তারপরেও আমি মনে করি, দেশ ডিজিটাল হয়েছে বলেই এভাবে উপস্থিত হতে পেরেছি। আমরা প্রত্যেক শ্রেণির জন্য কাজ করছি। সব মানুষকেই ঠিকানা করে দেবো, এটাই আমার লক্ষ্য।’ মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার ধারাবাহিকতায় পৌনে ৯ লাখ গৃহহীন-ভূমিহীন পরিবারের মধ্যে প্রথমে ৬৬ হাজার ১৮৯টিকে ঘরের মালিকানা দেওয়া হল।

প্রধানমন্ত্রী বলেন, ‘এক দিনে এত মানুষকে ঘর দিতে পারলাম, এটাই সবচেয়ে বড় পাওয়া। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি এই সময়ের মধ্যে বাংলাদেশের একজন মানুষও গৃহহারা থাকবে না। যাদের গৃহ নেই তাদের ঘর করে দিতে পারা অসাধ্য সাধন করতে পারলাম, এর চেয়ে বড় পাওয়া আর হতে পারে না।’
এই উদ্যোগ বাস্তবায়নে যুক্ত সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘প্রশাসন ও জনপ্রতিনিধি সকলের সম্মিলিত প্রয়াসেই এত বড় অসাধ্য সাধন হয়েছে। প্রশাসনে যারা আছেন, তারা সরাসরি কাজগুলো করেছেন বলে এত দ্রæত হয়েছে।
এত অল্প সময়ে এত ঘর করে দেয়া সম্ভব হয়েছে। সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছেন, বিশ্বে একসাথে এত মানুষকে ঘর দেয়া নজিরবিহীন।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা আশ্রয়ণের সাথে বেদে দলিত হিজড়াদের ঘর করে করে দিয়েছি।’ উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন জেলায় উপকারভোগীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন। এ সময় জানানো হয়, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে এই ভিডিও কনফারেন্সে কথা বলা হচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৫ দিনের ব্যবধানে ফের বাড়ল সোনার দাম

গাজীপুরে অসহায় পরিবারের পাশে ক্রীড়া সংগঠক রুবেল

মহান ভাষা আন্দোলন মাথা উচু করে অধিকার আদায়ের সংগ্রামে অনুপ্রেরণা যোগায় : জিএম কাদের

বিরল ঘটনা, ২১ দিনের শিশুর পেটে ৮টি ভ্রূণ; অতঃপর…

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি কয়রা সাংবাদিক ফোরামের

কেরাণীগঞ্জে ৪৭ কেজি গাঁজাসহ ৭ জন গ্রেফতার

উৎসব মুখরতায় জমজমাট ‘গণজাগরণের সাংস্কৃতিক উৎসব’

প্রধানমন্ত্রীর চেয়ারে বসার কয়েক ঘণ্টার মধ্যেই ট্রাসের মন্ত্রিসভায় রদবদল

দুঃস্থ নারী ও শিশুদের চিকিৎসা এবং শিক্ষা সহায়তায় এক কোটি পঁয়ত্রিশ লাখ টাকা অনুদান প্রদান

অপরাধ ও অপপ্রচারের সাথে সাংবাদিকতাকে মেলাবেন না : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :