300X70
রবিবার , ৫ জুন ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্ব সংবাদমাধ্য‌মে সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের খবর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৫, ২০২২ ২:৫৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কনটেইনার ডিপোতে আগুন লাগার পর ভয়াবহ বিস্ফোরণের খবর প্রকাশ হয়েছে বিশ্ব সংবাদমাধ্য‌মেও।

বিবিসি, রয়টার্স, এএফপি, আলজাজিরা, দ্য গার্ডিয়ান ও এপিসহ প্রধান প্রধান বিশ্ব বার্তাসংস্থা ও সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে।

প্রথমে অগ্নিকাণ্ড ও পরে বারবার বিস্ফোরণে এখন পর্যন্ত ৩৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ফায়ার সার্ভিসের পাঁচজন কর্মীও আছেন। আর আহত হয়েছেন অন্তত তিন শতাধিক মানুষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, সীতাকুণ্ড শহরের একটি কন্টেইনার স্টোরেজে আগুন নেভানোর জন্য দমকল কর্মীদের ডাকার পর সেখানে বিস্ফোরণ ঘটে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে ডিপোর কিছু কন্টেইনারে রাসায়নিক পদার্থ মজুত ছিল বলে জানানো হয়েছে। আর এর জেরেই বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার খবরে বলা হয়েছে, বন্দরনগরী চট্টগ্রাম থেকে ৪০ কিলোমিটার (২৫ মাইল) দূরে সীতাকুণ্ডে শনিবার রাতে এই আগুনের সূত্রপাত হয়। এর জেরে একাধিক বিস্ফোরণ ঘটে।

বার্তাসংস্থা রয়টার্সের খবরে বলা হয়, চট্টগ্রামের সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, আহতদের মধ্যে দমকলকর্মী ও পুলিশ সদস্য রয়েছেন। পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করার জন্য জেলার সকল চিকিৎসকের প্রতি আহ্বান জানানোর পাশাপাশি আহতদের জন্য জরুরি ভিত্তিতে রক্তদানের অনুরোধ জানিয়েছেন তিনি।

একই ধরনের সংবাদ প্রকাশ করেছে ডেইলি মেইল, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, দ্য হিন্দু, সংযুক্ত আরব আমিরাত (ইউএই)-ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস, গালফ নিউজহ আরও অনেক আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

উল্লেখ্য, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, শনিবার রাতে আগুন লাগার পর রাত পৌনে ১১টার দিকে বিস্ফোরণে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত ৪ কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নথি পাচার অন্যায়, রোজিনার ন্যায়বিচার নিশ্চিত করা হবে : তথ্যমন্ত্রী

বনশ্রীতে খাসফুডের নতুন আউটলেট উদ্বোধন

মেক্সিকোতে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ১০

বাংলাদেশের অস্তিত্ব আর বঙ্গবন্ধু একসূত্রে গাঁথা: শেখ পরশ

স্যামসাং’র ‘আর্লি বার্ড অফার’ ক্যাম্পেইনে আকর্ষণীয় অফারে অত্যাধুনিক টেলিভিশন

“প্রাইম ব্যাংক নিউ ইয়ার কাপ গলফ টুর্ণামেন্ট – ২০২২” এর পর্দা উঠলো

সাউথইস্ট ব্যাংকের বার্ষিক ঝুঁকি সম্মেলন অনুষ্ঠিত

যারা নির্বাচন প্রতিহত করতে চেয়েছে, তারা এখন পলাতক : তথ্যমন্ত্রী

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, অভিষেক মুনিম-ইয়াসিরের

ইসলামী ব্যাংক কুমিল্লা ও নোয়াখালী জোনের শরী‘আহ বিষয়ক ওয়েবিনার

ব্রেকিং নিউজ :