300X70
বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিয়ের ১০ বছর পর একসাথে ৪ সন্তানের জন্ম দিলেন প্রসুতী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১, ২০২২ ১২:১৫ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এক সঙ্গে ৪ সন্তানের জন্ম দিয়েছেন মৌসুমী বেগম নামে এক প্রসুতী। ভুমিষ্ঠ হওয়া ৪ নবজাতক সুষ্ঠু আছে বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক।

হাসপাতালে সিজারের মাধ্যমে বুধবার দুপুর ১২টায় ৪টি সন্তানের জন্ম দেন প্রসুতী। তিনি জেলার বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের ভান্ডারা সরকারপাড়ার শরিফুল ইসলামের স্ত্রী।

জন্ম দেয়া ৪ নবজাতকের মধ্যে ৩টি ছেলে ও ১টি মেয়ে নবজাতক রয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, শরিফুল ইসলামের সাথে মৌসুমী বেগমের ১০ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকে তাদের কোন সন্তান হয়নি। ২০ আগষ্ট প্রসব ব্যাথা উঠলে ওই দিনই গর্ভবতী মৌসুমী বেগমকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার দুপুর ১২টার দিকে সিজারের মাধ্যমে স্ত্রী চারটি সন্তান জন্ম দেন।

হাসপাতালের প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ সার্জন ডা. ইসরাত জাহান জানান, নবজাতকদের বর্তমানে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে। সফল ভাবে সিজার করে জন্ম নেওয়া চার সন্তানের মধ্যে ৩টি ছেলে ও ১টি মেয়ে। হাসপাতালের গাইনি ১নং ওয়ার্ড ৮ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছে মৌসুমী বেগম। তিনি ও তার সন্তানরা সুস্থ্য রয়েছেন। তিনি আরো বলেন, এই প্রথম দিনাজপুরে একসাথে ৪টি সন্তানের জন্ম হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :