300X70
মঙ্গলবার , ১১ জুলাই ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেক্সিকোতে বাজারে মুখোশধারীদের হামলা-আগুন, নিহত ৯

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১১, ২০২৩ ৯:৫৮ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: উত্তর আমেকিার দেশ মেক্সিকোতে মুখোশধারীদের হামলায় ৯ জন নিহত হয়েছেন। মূলত মুখোশধারী একদল লোক দেশটির মধ্যাঞ্চলীয় টোলুকা শহরের প্রধান একটি বাজারে মারাত্মক হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেওয়ার পর প্রাণহানির এই ঘটনা ঘটে।

ব্যবসায়িক দ্বন্দ্বের সঙ্গে এই হামলার যোগসূত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, একদল মুখোশধারী লোক মধ্য মেক্সিকান শহর টোলুকার একটি বাজারে মারাত্মক হামলা চালিয়ে ৯ জনকে হত্যা করেছে বলে উত্তর আমেরিকার এই দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে। মেক্সিকোর প্রসিকিউটরের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘হামলায় নয় জন প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে আটজন ঘটনাস্থলে এবং একজন হাসপাতালে মারা যান।’

আল জাজিরা বলছে, স্থানীয় সময় সোমবার হওয়া এই হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি এবং হামলায় জড়িত সন্দেহভাজনদের নামও জানানো হয়নি।

প্রসিকিউটরের বিবৃতিতে আরও বলা হয়েছে, ব্যবসায়িক দ্বন্দ্বের সাথে হামলার সংশ্লিষ্টতা থাকতে পারে। টোলুকার মেয়র রেমুন্ডো মার্টিনেজ মিলেনিও সংবাদপত্রকে বলেছেন, মার্কেটে বিক্রেতা এবং ওই প্রাঙ্গনের মালিকদের মধ্যে বিরোধের ফলে সম্ভবত আগুন লেগেছে।

প্রসিকিউটরদের মতে, মৃতদের মধ্যে তিনজনের বয়স ১৮ বছরের কম বলে মনে হচ্ছে, কিন্তু তাদের শনাক্তকরণ এখনও সম্পন্ন হয়নি।

আল জাজিরা বলছে, হামলার ঘটনা ঘটা টোলুকার এই বাজারটি সমগ্র মেক্সিকোর মধ্যে দ্বিতীয় বৃহত্তম বাজার। প্রতিদিন এই বাজারটিতে প্রায় ২৬ হাজার ক্রেতা আসেন।

এছাড়া প্রায় ১০ লাখ বাসিন্দার শহর টোলুকাকে মেক্সিকোর রাজধানীর মেট্রোপলিটন এলাকার অংশ হিসাবে বিবেচনা করা হয়। এখানকার কিছু বাসিন্দা কাজ করার জন্য মেক্সিকো সিটিতে যাতায়াত করে থাকেন।

অবশ্য মেক্সিকোতে বাজারে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা নতুন নয়। অতীতে দেশটির বিক্রেতাদের কাছ থেকে ‘সুরক্ষা অর্থ’ আদায়ের জন্য অপরাধী গোষ্ঠীগুলো বাজারে আগুন লাগানোর মতো ঘটনা ঘটিয়েছে।

এছাড়া বাজারের মধ্যে স্টল বসানো নিয়ে দ্বন্দ্বের কারণেও সাম্প্রতিক সময় বেশ কয়েক দফায় আগুন লাগানোর ঘটনা ঘটেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :