300X70
সোমবার , ২৬ ডিসেম্বর ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজশাহীতে গীর্জার পবিত্রতা নষ্টকারী কথিত ঈসা নবী গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২২ ২:৩৪ পূর্বাহ্ণ

আল আমিন হোসেন, রাজশাহী : রাজশাহী মহানগরীতে গীর্জার পবিত্রতা নষ্টকারী কথিত ঈসা নবী দাবীকারী এক ব্যক্তি গ্রেফতার হয়েছে।

আরএমপি’র কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ও রাজশাহী মহানগর ডিবি পুলিশ সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় যৌথ অভিযান পরিচালনা করে ঈসা নবী দাবীকারী রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার ছোট বনগ্রাম নিউ কলোনীর মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে মো: গোলাম চৌধুরী (৩৪) কে গ্রেফতার করে।

আজ (২৫ ডিসেম্বর) বিকেল ৪ টায় আরএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

ঘটনা সূত্রে জানা যায়, আজ সকাল আনুমানিক ৬.৪০ ঘটিকায় অজ্ঞাতানামা এক ব্যক্তি উত্তম মেষ পালক গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ গোপনে রেখে চলে যায়। গীর্জার সিস্টার শান্তির সন্দেহ হলে তিনি ব্যাগ খুলে দেখতে পান যে, সেই লাল ব্যাগের মধ্যে একটি পবিত্র কোরআন শরীফ। বিষয়টি তিনি পুলিশকে অবহিত করেন। উক্ত সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মো: মশিউর রহমান ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সঙ্গীয় ফোর্স-সহ গীর্জায় উপস্থিত হয়ে দ্রুততার সাথে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরবর্তীতে আরএমপি’র পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিকের সার্বিক দিক নির্দেশনায় উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষণ বানার্জীর তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে সহকারি পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) মো: আরিফুল ইসলাম, কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: মশিউর রহমান ও মহানগর ডিবি’র পুলিশ পরিদর্শক মো: আশিক ইকবাল, সঙ্গীয় অফিসার-ফোর্স-সহ উক্ত ব্যক্তিকে সনাক্ত করে গ্রেফতারে অভিযান শুরু করেন।

সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে সেই ব্যক্তিকে সনাক্ত করা হয়। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় সেই ব্যক্তির অবস্থান নির্ণয় করা হয় এবং দুপুর ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বোয়ালিয়া মডেল থানার নিউ মার্কেট এলাকা হতে মো: গোলাম চৌধুরীকে আটক করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, যিশুখ্রিষ্টের জন্মদিন বড় দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির করার নিমিত্ত সে উত্তম মেষ পালক গীর্জায় পবিত্র কোরআন শরীফ রেখে আসে।

আটককৃত ব্যক্তি গোলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদে সে নিজেকে কথিত ঈসা নবী বলে দাবী করেন এবং তার উপর প্রতিনিয়ত ওহি নাজিল হয় বলে সে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দায়িত্ব ছাড়লেন ইতালির কোচ রবার্তো মানচিনি

ভালুকায় কাদাভর্তি পুকুরে ব্যতিক্রমী দৌড় প্রতিযোগিতা

কুষ্টিয়া হাউজিং স্টেটে নিজ বাসায় শিক্ষিকাকে কুপিয়ে হত্যা

কেরাণীগঞ্জে ২ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

বশেমুরবিপ্রবির সব একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা

ছয় ঘণ্টার পূর্বাভাস: ঢাকায় বৃষ্টি হতে পারে

মজাদার মাসকলাইয়ের খিচুড়ি

দক্ষিণ সিটির ৫ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ স্থাপনাকে সোয়া লক্ষ টাকা জরিমানা

গণতান্ত্রিক রাজনীতিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নেই : জিয়াউদ্দিন আহমেদ বাবলু

জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি সি এম তোফায়েল সামির মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

ব্রেকিং নিউজ :