300X70
রবিবার , ২২ আগস্ট ২০২১ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজশাহী ও ময়মনসিংহে করোনায় ২৫ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২১ ১১:৫৪ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন:
বৈশ্বিক করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা গত কয়েক দিনের তুলনায় অনেকটা কমেছে। একদিনে রাজশাহী ও ময়মনসিংহে করোনায় আরো ২৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন আর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করােনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত:-

রাজশাহী প্রতিনিধি জানান: গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে আরও ১২ জন মারা গেছেন। এর মধ্যে করােনায় ৮ এবং উপসর্গ নিয়ে ৪ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে ৮৩তম দিনে রামেকে সবমিলিয়ে ১ হাজার ১৮১ জনের মৃত্যু হয়েছে।

আজ রােববার (২২ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় যে ১২ জন মারা গেছেন তাদের মধ্যে রাজশাহী ৫, নওগাঁ, নাটোর ও পাবনায় ২ জন করে। আর চাঁপাইনবাবগঞ্জে ১ জন মারা গিয়েছেন। তাদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করােনা পরীক্ষা হয়েছে ১৯৪ জনের আর করােনা শনাক্ত হয়েছে ৩৮ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ । দশমিক ৫৮ ভাগ।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানাের পরও উপচে পড়ছে রােগীর সংখ্যা। এখানে করােনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে । ৫১৩টি এরমধ্যে রােগী ভর্তি রয়েছে ২৪০ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন।

ময়মনসিংহ প্রতিনিধি জানান: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করােনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করােনায় ৩ এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ১০। রােববার (২২ আগস্ট) সকালে করােনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা, মহিউদ্দিন খান বলেন, মৃতদের মধ্যে ময়মনসিংহে ১০ জন, নেত্রকোনার ২ জন ও টাঙ্গাইলের ১ জন রয়েছে। তিনি আরও বলেন, করােনা ডেডিকেটেড ইউনিটে নতুন ২৫ জন ভর্তিসহ এখন পর্যন্ত ২৩৬ জন এবং আইসিইউতে ১৯ জন চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হয়েছেন ৩৯ জন।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৭০৯টি নমুনা পরীক্ষায় আরাে ১১৪ জনের করােনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ৮ শতাংশ। জেলায় মােট আক্রান্ত ২০ হাজার ১০৩ জন। সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৭৫ জন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কালিয়ায় শিশু নির্যাতনকারী চেয়ারম্যানের নামে মামলা

‘আইভিএসএ’ এর উদ্যোগে ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন ও ভ্যাক্সিনেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

শনিবার সাড়ে ১৯ লাখ নতুন বই পাচ্ছেন দিনাজপুরের শিক্ষার্থীরা

বৈদ্যুতিক খুঁটিতে ঝুলছিল ২ লাশ

সাভারে ১৪ কেজি গাঁজাসহ একটি প্রাইভেটকার জব্দ, ৫ মাদক কারবারি আটক

স্বাধীনতাবিরোধী প্রেতাত্বাদের এই দেশে উত্থান ঘটতে দেওয়া হবে না : শ ম রেজাউল করিম

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রান্তিক জেলেদের রেডিও ও লাইফ জ্যাকেট দিলো কোস্ট গার্ড

শেকৃবিতে বৈজ্ঞানিক ও মানবিক উপায়ে পথ কুকুরের সংখ্যা নিয়ন্ত্রণ ও জলাতঙ্ক প্রতিরোধ কর্মসূচি উদ্বোধন

শ্রমিকদের সুরক্ষায় ১৮.৬৬ মিলিয়ন ডলার আর্থিক সহায়তা দিয়েছে সরকার : শ্রম প্রতিমন্ত্রী

বিডিআর হত্যাকাণ্ডের রায় যথার্থভাবে কার্যকর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ব্রেকিং নিউজ :