300X70
শনিবার , ১৩ আগস্ট ২০২২ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাটে চার সাংবাদিকের উপর হামলা, ক্যামেরা ও মোবাইল ছিনতাই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৩, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট : পেশাগত দায়িত্ব পালনকালে শুক্রবার বিকেলে লালমনিরহাটের প্রথম আলোর জেলা প্রতিনিধি আব্দুর রব সুজন, যমুনা টেলিভিশন ও আজকের পত্রিকার জেলা প্রতিনিধি আনিছুর রহমান লাডলা, ক্যামেরাম্যান আহছান ও এখন টিভির জেলা প্রতিনিধি মাহফুজুর রহমান বকুলের উপর সন্ত্রাসী হামলা চালায় ইউনিয়ন আওয়ামীলীগ নেতার পুত্রসহ কয়েকজন দুর্বৃত্ত। এতে ওই চার সাংবাদিক আহত হয়। এসময় তারা যমুনা টেলিভিশনের সাংবাদিকের ক্যামেরা ট্রাইপড, মোবাইল ও হেলমেড ছিনিয়ে নেয়।

এদের মধ্যে সাংবাদিক আনিছুর রহমান লাডলা’র অবস্থা গুরুতর হওয়ায় তাকে ভর্তি করা হয় লালমনিরহাট সদর হাসপতালে। অপর তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

(আহত সাংবদিক জানান, লালমমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আজিজুর রহমান মন্ডলের পুত্র, স্থানীয় একটি বিদ্যালয়ের নৈশ্যপ্রহরী এবং ওয়ার্ড যুবলীগের সভাপতি সুলতান মন্ডল। সম্প্রতি তিনি একই এলাকার বদরুলের স্ত্রী দুই সন্তানের জননীকে পালিয়ে নিয়ে বিয়ে করেন, সুলতান মন্ডল নিজেও দুই সন্তানের জনক। এঘটনার জেরে গত পরশুদিন বুধবার সুলতানের প্রথম স্ত্রী বিশপান করে আতœহত্যার চেষ্টা করেন। এবিষয়ে থানায় সাধারন ডায়েরী করেন সুলতানের দ্বিতীয় স্ত্রীর প্রথম পক্ষের স্বামী বদরুল ইসলাম।
খবর পেয়ে চার সংবাদকর্মী সরেজমিনে সংবাদ সংগ্রহ করতে গেলে এ ঘটনা ঘটে)।

অভিযোগকারীর নিকট তথ্যসংগ্রহের পর অভিযুক্ত সুলতানের বাড়ীতে গেলে তার বাবা আ’লীগ নেতা আজিজুর রহমান মন্ডল প্রথমে সৌহর্দপূর্ন আচরন করে ঘটনার বিবরণ দেন, একপর্যায়ে তার ছেলেসহ দূর্বৃত্তগং, হঠাৎ সাংবাদিকদের উপর চড়াও হয়ে প্রথমে ক্যামেরা ভাংচুর করে ও পরে ট্রাইপড দিয়ে বেধরক মারপিট করেন। এসময় আজিজুর রহমান নিজেও উত্তেজিত হয়ে মটর সাইকেল পুড়িয়ে ফেলবে মর্মে গাড়ির চাবি খুঁজতে থাকেন। তারা অকথ্যভাষায় গালিমন্দ করে জানে মেরে ফেলার হুমকি দিলে ঘটনাস্থল থেকে সাংবাদিকরা কোন রকমে প্রাণে বেঁচে পালিয়ে আসেন।

আহত সাংবাদিককে দেখতে হাসপতালে যান সাংবাদিক, রাজনৈতিক নেতা ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। তারা এঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষীদের দ্রুত আইনের আওতায় এনে ন্যায় বিচারের দাবী জানান।

পুলিশ জানায়, অভিযোগ পেয়েছি, মামলার প্রস্তুতি চলছে, ইতিমধ্যে সদর থানা পুলিশ ঘটনাস্থল থেকে রাত আনুমনিক দেড়টায় ক্যামেরা, ট্রাইপড ও হেলমেড উদ্ধার করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিএনপির ‘চেঁচামেচি’র মধ্যেই ফ্রিডম হাউস গণতন্ত্রচর্চা সূচকে একধাপ এগিয়ে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রতিরক্ষা প্রধানসহ নিহত- ১৩

ডেঙ্গু রোগের বিস্তার রোধে পরিচালিত কার্যক্রম নিয়ন্ত্রণ কক্ষ হতে সরাসরি তদারকি করা হচ্ছে : মেয়র শেখ তাপস

আদাবর থেকে “আনসার আল ইসলামের” দাওয়াতী বিভাগের ২ সদস্য গ্রেফতার

আজ একুশে পদকপ্রাপ্ত কবি ফজল শাহাবুদ্দীনের ৭তম মৃত্যুবার্ষিকী

মুক্তিযুদ্ধের ইতিহাস অনুসন্ধান জাতিগতভাবে আমাদের সমৃদ্ধ ও বলীয়ান করবে : উপাচার্য ড. মশিউর রহমান

যতবেশি হাফেজ তৈরি হবে বহির্বিশ্বে আমাদের ভাবমূর্তি ততবেশি উজ্জ্বল হবে : ধর্মমন্ত্রী

মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি উপভোগ করলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

আগামী ২৯ মে পর্যন্ত চলমান ছুটি বাড়ল সব শিক্ষা প্রতিষ্ঠানের

কোম্পানীগঞ্জে ভিজিএফ এর চাল জব্দ

ব্রেকিং নিউজ :