300X70
শনিবার , ২৬ জুন ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাট পৌর এলাকা আজ থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২১ ৪:০৯ অপরাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট : লালমনিরহাটে করোনা সংক্রমন ও মৃতের হার বেড়ে যাওয়ায় লালমনিরহাট জেলা প্রশাসকের দেয়া শুধু মাত্র লালমনিরহাট পৌর এলাকায় আজ থেকে শুরু হয়েছে এক সপ্তাহের কঠের লকডাউন ।

সাম্প্রতিক সময়ে সীমান্ত জেলা লালমনিরহাটে করোনা সংক্রমন ও মৃতের হার আশংকাজনকভাবে বেড়ে যাওয়ায় লালমনিরহাট জেলা করোনা প্রতিরোধ কমিটি এক সপ্তাহের লকডাউনের ঘোষনা দেন গত বৃহস্পতিবার। যার প্রথম দিন আজ সকাল থেকে পৌর এলাকায় শুরু হয়েছে কঠোর লক ডাউন।

সকাল ৮টা থেকে দায়িত্বে নিয়োজিত পুলিশ ও জেলা প্রশাসনের লোকজন জেলার প্রত্যেকটি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছেন। বহিরাগতদের শহরে প্রবেশে বাধা ও শহরের লোকজনকে বাহিরে যেতে বাধা প্রদান করে ফিরিয়ে দেয় তাদের। এ অবস্থায় করোনা সংক্রমন ও মৃত্যু কমিয়ে আনতে যে বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে সরকার এটিতে জনমনে অনেকটা স্বস্তি ফিরে এসেছে ।

লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন বলেন, লালমনিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডের মানুষজন আমাদের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

তারা সকলে শতস্ফুর্তভাবে এ করোনা সংক্রমন ও মৃতের হার কমিয়ে আনতে আমাদের সহযোগিতা করছেন । তিনি পৌর এলাকার সকল জনগনকে চলমান লকডাউনে নিজেকে স্বাস্থ্য মেনে চলা ও অন্যদেরও স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতার আহব্বান জানিয়েছন।

লকডাউন সফল করতে সকাল ৮টা থেকে শুরু হয় জেলা প্রশাসন,পুলিশ বিভাগ ও সংশ্লিষ্টদের তদারকি। তারা শহরের প্রবেশ পথগুলি বন্ধ করে দেয়। সেখানে অবস্থান নেয় প্রশাসনের লোকজন।

এদিকে জেলা প্রশাসক মোঃ আবু জাফর এর নেতৃত্বে লালমনিরহাট পৌরসভার বিভিন্ন এলাকায় চলমান লকডাউন সফল করতে চলে মোবাইল কোর্ট ও সর্বসাধারনকে সচেতনতা বৃদ্ধির কার্যক্রম। এসময় তিনি করোনা সংক্রমন ও মৃতের হার কমিয়ে আনতে সবাইকে সজাগ থাকার আহব্বান জানান।

লালমনিরহাটে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১২ জন সহ মোট ১৩৪৩ জন,আর ১ জন সহ মোট মৃত্যুের সংখ্যা ২১ জন। বর্তমানে ২০০ জন রয়েছেন হোম ও প্রতিষ্ঠানিক কোরানটাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা

মহান বিজয় দিবসে শিল্পকলা একাডেমির দিনব্যাপী আয়োজন

‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে আ.লীগ সরকার : প্রধানমন্ত্রী

ঝিনাইদহে পিকআপ-থ্রি হুইলার সংঘর্ষে নিহত ৩

ঈশ্বরগঞ্জে শিমুল গাছের তুলা সংগ্রহ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধ নিহত

নৌ পরিবহন শ্রমিকের ধর্মঘট প্রত্যাহার

অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন চলমান প্রক্রিয়া, হাইকোর্টের নির্দেশনা শৃঙ্খলায় সহায়ক : তথ্যমন্ত্রী

গ্যাস লাইন সংস্কারে ১২,০০০ কোটি টাকার প্রকল্প প্রস্তাব

দোহারে ৫ কোটি মিটার কারেন্ট জাল ও ১৭০০ পিস চায়না দুয়ারি জাল জব্দ

ব্রেকিং নিউজ :