300X70
শনিবার , ২৯ অক্টোবর ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শহর ও গ্রামের পার্থক্য দূর হয়েছে : পরিবেশমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৯, ২০২২ ১২:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতায় আসার পরে তাঁর উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের ফলে শহর থেকে গ্রাম পর্যন্ত উন্নয়নে একাকার হয়ে গেছে। শহর ও গ্রামের মধ্যকার পার্থক্য দূর হয়ে গেছে।

প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন, এ দেশ এখন আর গরিব ও ভিক্ষুকের দেশ নয়। মন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে জঙ্গি ও সন্ত্রাসবাদ নির্মূল করেছে। অন্যান্য সরকারের আমলে জঙ্গিবাদকে প্রশ্রয় দেওয়া হয়েছে। দেশে আবারো জঙ্গিবাদের উত্থান হলে দেশ ধ্বংস হয়ে যাবে। তাই দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় শেখ হাসিনার বিকল্প নাই।

সিলেট বিভাগের গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার পশ্চিম শিলুয়া -ভরাডহর প্রাইমারি স্কুল রাস্তায় জুড়ী নদীর উপর কয়লারঘাট সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এসব কথা বলেন।

জুড়ী উপজেলা প্রশাসন আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, মৌলভীবাজার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আজীম উদ্দিন সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিত শর্মা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোশাররাফ হোসেন এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুক মিয়া প্রমুখ।

মন্ত্রী এরপর, জুড়ী উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত কৃষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণ করেন। অন্য এক অনুষ্ঠানে তিনি বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়ন পরিষদ কার্যালয় হয়ে নওয়া বাজার ভায়া মিহারী রাস্তার আরসিসি ঢালাই কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়াও বড়লেখা উপজেলা’র বর্ণি ইউনিয়ন শাখা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি যোগদান করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সৌদিসহ যে ১৫ কান্ট্রিতে ঈদ উদযাপিত হলো আজ

ভবনে ৬ মাসের মধ্যে কার্যকর সেপটিক ট্যাংক নিশ্চিত না করলেই ব্যবস্থা : মেয়র আতিকুল

গত দুই বছরে উন্নয়নের জন্য তালিকা করে বহু প্রকল্প নিয়েছি : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

হত্যা মামলার আসামী বাঘাসহ তিন আসামী গ্রেফতার

ডেঙ্গু নিয়ে একদিনে ভর্তি আরও ১৪৭০, মৃত্যু ১২ জন

ঘূর্ণিঝড়ে পটুয়াখালীতে জোয়ার বিপৎসীমার ওপরে পানি

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে জাপানের  রাষ্ট্রদূতের সাক্ষাৎ 

মসজিদ থেকে বেরিয়ে হাতির আক্রমণে প্রাণ গেল বৃদ্ধের

অগ্নিসন্ত্রাসী ও হুকুমদাতাদের বিচার হবে : তথ্যমন্ত্রী

কেরানীগঞ্জে কোভিড-১৯ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে সহজশর্তে ঋণ বিতরণ

ব্রেকিং নিউজ :