300X70
শনিবার , ৪ মার্চ ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ হাসিনা সুদূরপ্রসারি ও বাস্তবধর্মী উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেন : এনামুল হক শামীম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৪, ২০২৩ ৯:০৩ অপরাহ্ণ

শরীয়তপুর প্রতিনিধি : পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আগামীর উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষকে সামনে রেখেই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুদূরপ্রসারি ও বাস্তবধর্মী উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেন। তাঁর সততা ও আপোষহীন নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই বিএনপি জোট নানা উপায়ে দেশী বিদেশী দোসরদের সাথে আতাত করে ষড়যন্ত্রের জাল বুনতে শুরু করেছে। ষড়যন্ত্র করতে তারা দেশের সম্মানকে ভুলুন্ঠিত করতেও কুন্ঠাবোধ করেনি। কিন্তু শেখ হাসিনার আপোষহীনতার কাছে ঐ সকল ষড়যন্ত্র মাথা নত করে পরাজিত হয়েছে। পদ্মাসেতু, মেট্রোরেল, কর্ণফুলি টানেল সহ অনেক মেগা প্রকল্পের সুফল ইতিমধ্যে দেশবাসী ভোগ করতে শুরু করেছে।

প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেম বাস্তবায়ন শেষে এখন ২০৪১ সালের উন্নত, আধুনিক ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছেন। কোন ষড়যন্ত্র চক্রান্তই প্রধানমন্ত্রীর উন্নয়ন ধারাকে বাধাগ্রস্ত করতে পারবে না।

আজ শরীয়তপুরের নড়িয়া উপজেলার চরআত্রা আজিজিয়া স্কুল ও কলেজের বীর মুক্তিযোদ্ধা একাডেমিক ভবনের উদ্বোধন পরবর্তী সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে মন্ত্রী নওপাড়ায় ৩৩ কেবি ডাবল সার্কিট রিভার ক্রসিং টাওয়ার ও নওয়াপাড়া মুন্সি আজিজুল হক উচ্চ বিদ্যালয়ের বিজয়’৭১ একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রত্যেকটি গ্রামকে শহরে রূপান্তরিত করতে শতভাগ বিদ্যুতায়নের ব্যবস্থা করেছেন। এরই ধারাবাহিকতায় ২০০০ সালে পদ্মার দুর্গম চরাঞ্চলে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে প্রত্যন্ত চরাঞ্চলে বিদ্যুতায়ন করে প্রতিশ্রম্নতি রক্ষার স্বাক্ষর রেখেছেন। আজ এখানে ৩৩ কেভি ডাবল সার্কিট রিভার ক্রসিংয়ের টাওয়ারের মাধ্যমে চরাঞ্চলে ঝুকিমুক্ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করে আবারও প্রমাণ করলেন শেখ হাসিনা শুধু প্রতিশ্রম্নতি দেন না, বাস্তবায়ন করে জনকল্যাণ নিশ্চিত করেন।

এখন এই দুর্গম চরে স্থাপিত হবে ডকইয়ার্ড, বরফকল, কোল্ডস্টোরেজ সহ নতুন নতুন শিল্পায়ন। যা এই বিচ্ছিন্ন চর এলাকার মানুষকে পৌছে দিবে আধুনিক জীবন মানের অবস্থানে।

স্কুল এন্ড কলেজের গভর্নিংবডির কমিটির সভাপতি অধ্যাপক ডা. মুন্সী মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, শরীয়তপুরের জেলা প্রশাসক মো: পারভেজ হাসান, পুলিশ সুপার মো: সাইফুল হক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব, পল্লী বিদ্যুৎ ঢাকা দক্ষিণের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল লতিফ সরকার, শরীয়তপুর পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার মো: জুলফিকার রহমান, মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার শেখ মোহাম্মদ আলী, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন মুন্সী প্রমূখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশের কেন মিয়ানমারের রাখাইনের সাথে সম্পর্ক আরো জোরদার করা দরকার? এতে কার লাভ বেশি?

কানাডার ভিসা পেলেন না ঢাবির ভিসি

আস্থা প্রকল্প নিয়ে সবাইকে জানাতে জাতীয় ডেসিমিনেশন অনুষ্ঠানের আয়োজন

রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনাটি কোনো নাশকতা নয় : ডিএমপি কমিশনার

আরো আধুনিক শহরে রূপ নেবে ঢাকা: সেতুমন্ত্রী

কুমিল্লায় জনতা ব্যাংকের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও মতবিনিময় সভা

বিজয়ের আনন্দ যেভাবে যেখানে পালিত হলো

সাত বছর পর কৃষক হত্যা মামলা রায়, ১ জনের ফাঁসি ৬ জনের যাবজ্জীবন

সরকার সকল শিশুর টিকা প্রাপ্তির ব্যবস্থা করেছে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

হেলেদুলে যাচ্ছিল মোটরসাইকেল, চাপা দিল বালুবাহী ট্রাক, ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু

ব্রেকিং নিউজ :