300X70
শনিবার , ২৪ জুলাই ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘সবচেয়ে কঠোর লকডাউন’ এর দ্বিতীয় দিনেও তৎপর প্রশাসন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৪, ২০২১ ১:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও কোনভাবেই থামছে না করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। দেশে করোনাভাইরাস সংক্রমণ রোধে চলছে ১৪ দিনের “সবচেয়ে কঠোর লকডাউন” চলছে। আজ শনিবার (২৪ জুলাই) দ্বিতীয় দিনেও তৎপর রয়েছে প্রশাসন।

বিধিনিষেধ চলাকালে জনগণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানার নির্দেশ দেওয়া হয়। বিধিনিষেধ কার্যকর করতে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি, সেনাবাহিনী ও আনসার সদস্যরা মাঠে তৎপর রয়েছেন।

রাজধানী ঢাকায় সড়কে জরুরি প্রয়োজনে অনুমোদিত যানবাহন ছাড়া কোন ইঞ্জিনচালিত গণপরিবহন চোখে পড়েনি। তবে কিছু কিছু এলাকায় দু’একটা রিক্সা চলতে দেখা গেছে। বিনা প্রয়োজনে বের হওয়া মানুষদের গুণতে হচ্ছে জরিমানা। এছাড়া চেকপোস্টগুলোতে পায়ে হেঁটে বের হওয়া মানুষদের তেমন একটা জিজ্ঞাসাবাদের মুখে পড়তে দেখা যায়নি।

দেশে করোনা সংক্রমণ রোধে চলা ১৪ দিনের “সবচেয়ে কঠোর লকডাউন” আগামী ৫ আগষ্ট দিবাগত রাত ১২ টা পর্যন্ত বহাল থাকবে বিধিনিষেধ।

গত ১৩ জুলাই বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। ওই আদেশে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়েছিল ঈদের কারণে। ২৩ জুলাই সকাল ৬টা থেকে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছিল ওই ঘোষণায়।

সবচেয়ে কঠোর বিধিনিষেধের প্রথম দিন গতকাল শুক্রবারে (২৩ জুলাই) ঢাকায় ৪০৩ জনকে গ্রেফতার করে পুলিশ। এ সময় মোবাইল কোর্টের মাধ্যমে ২০৩ জনকে ১ লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সারাদেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশে পরিচালিত ১২টি ভ্রাম্যমাণ আদালতে সর্বমোট ৯৫ জনকে ৪৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :