300X70
মঙ্গলবার , ২৫ মে ২০২১ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘সবার জন্য স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে সরকারকে উদ্যোগী হতে হবে’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৫, ২০২১ ১২:১২ পূর্বাহ্ণ

ভার্চুয়াল সেমিনারে বিশেষজ্ঞরা
নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে সব নাগরিকের জন্য স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে সরকারকেই উদ্যোগী ভ‚মিকা পালন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই দেশের সব নাগরিকের স্বাস্থ্যবীমা নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেছেন। স্বাস্থ্যবীমার মতো গুরুত্বপূর্ণ বিষয়টি আসন্ন বাজেটে অন্তর্ভুক্ত করে বিশেষ বরাদ্দ রাখারও দাবি জানিয়েছেন বিশেষজ্ঞরা।

তারা বলেন, দেশের নাগরিকদের নিজ ব্যয়ে চিকিৎসা খরচ মেটানো খুবই দুরূহ ব্যাপার। সরকারের সহায়তায় নিজ নিজ আয় অনুযায়ী স্বাস্থ্যবীমা নিশ্চিত করে চিকিৎসাসেবা প্রদানে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও এগিয়ে আসার আহবানন জানানো হয়।

গতকাল রোববার (২৩ মে’) ‘একসেসেবল হেলথ কেয়ার ফর অল অ্যান্ড পেমেন্ট সিস্টেম’ শীর্ষক এক আন্তর্জাতিক ভার্চুয়াল সেমিনার থেকে এ আহবান জানানো হয়। বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এই সেমিনারের আয়োজন করে।

উল্লেখ্য, দেশের এই করোনা পরিস্থিতির মধ্যেও হৃদরোগ চিকিৎসাসহ বিভিন্ন সতর্কতামূলক বিষয়ে একাধিক আন্তর্জাতিক ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করেছে বিআইটি। একইসঙ্গে টেলিমেডিসিনের মাধ্যমেও করোনা আক্রান্ত হৃদরোগীদের সেবা প্রদান অব্যাহত রেখেছে সংগঠনটি।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান।

প্রধান সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক এবং বিআইটির চেয়ারম্যান ও আমেরিকান কলেজ অব কার্ডিওলজির গভর্নর অধ্যাপক ডা. আফজালুর রহমান। প্যানেল আলোচক হিসেবে ছিলেন, যুক্তরাষ্ট্রের ইনটেলের চেয়ারম্যান ও মেডট্রোনিকের সিইও ডা. ওমর ইশরাক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব হেলথ ইকোনমিক্সের অধ্যাপক ড. সৈয়দ আবদুল হামিদ, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. এ এ শাফি মজুমদার, গ্রিন ডেলটা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, দৈনিক স্বদেশ প্রতিদিন সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক ফোরামের আহবায়ক রফিকুল ইসলাম রতন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. জুলফিকার আলী লেনিন, ফার্মাসি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট ও ইউনিমেড ইউনি হেলথ ফার্মাসিউটিক্যালের ব্যবস্থাপনা পরিচালক এম মোসাদ্দেক হোসেন, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান আবদুল মোকতাদির, ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ফায়জুর রহমান, শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল স্পেশালাইজড হাসপাতালের সিইও মোহাম্মদ তৌফিক বিন ইসমাইল, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের ইজাজ বিজয় ও এইচএসবিসি ব্যাংকের সিইও মো. মাহবুবুর রহমান। সেমিনারে মডারেটর ছিলেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের কার্ডিওলজির সহযোগী অধ্যাপক ডা. মহসিন আহমেদ। সংবাদ বিজ্ঞপ্তি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দারাজে নতুন রেকর্ড করলো রিয়েলমি জিটি মাস্টার এডিশন

বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও বসুন্ধরা রেডিমিক্স (কংক্রিট) যুক্ত হলো এসএপি (SAP)-তে

স্বামীকে মারধরের বিষয়ে যা বললেন সানাই মাহবুব

চাটখিলে প্রশাসনের উদ্যোগে কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বনানীতে ১৫ আগস্টের শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

যাত্রাবাড়ীতে ১০ কেজি গাঁজা ও ফেনসিডিলসহ গ্রেফতার ৩

দক্ষিণ কেরাণীগঞ্জে পৌনে ১২ লক্ষ টাকার ইয়াবাসহ ২ জন গ্রেফতার

সিদ্ধিরগঞ্জে ৩২ কেজি গাঁজা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

এডভোকেট বদিউল আলমের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

দ্রুত নজরুল ইনস্টিটিউট মিলনায়তন আধুনিকায়ন হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :