300X70
সোমবার , ১০ অক্টোবর ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাতক্ষীরার দুবলী সীমান্তে চোরাকারবারির মৃত্যু, বিএসএফের অস্বীকার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১০, ২০২২ ১২:৫৯ পূর্বাহ্ণ

মোতাহার নেওয়াজ, সাতক্ষীরা : বিএসএফ-এর গুলিতে এক চোরাকারবারির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। রবিবার ভোর সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার দুবলী ছয়ঘোরিয়া সীমান্তে এ ঘটনা ঘটে। তবে, বিএসএফ গুলি করার কথা অস্বীকার করেছে।

নিহতের নাম আবু হাসান (২৭)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ কুশখালি গ্রামের মক্তব মোড় এলাকার হায়দার আলীর ছেলে। নিহত হাসান আট মাসের পুত্র সন্তানের জনক।

হাসানের স্ত্রী সুরাইয়া ইয়াসমিন জানান, সে পশু-পাখির ব্যবসা করে। শনিবার রাত নয়টার দিকে বাড়ী থেকে খেয়ে বের হয়ে যায়। ভোর চারটা বিশ মিনিটের দিকে মোবাইলে জানতে পারি দুবলী ছয়ঘোরিয়া সীমান্তে বিএসএফের গুলিতে গুরুত্বর আহত হয়েছে।

পরে তাকে রবিবার ভোর ৬টা ১০ মিনিটে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক তাকে খুলনা ৫০০ শয্যা হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। সেখান থেকে এম্বুলেন্সে খুলনায় নিয়ে যাওয়ার পথে সকাল৭ টা ২০ মিনিটে ডুমুরিয়া নামক এলাকায় পৌঁছালে হাসান মারা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক তার এক সহকর্মী জানান, আমরা ভারতীয় পণ্য আনা-নেওয়ার জন্য পাসিংম্যান হিসেবে কাজ করি। আমরা তিনজন পাখি আনতে ভারতে যাচ্ছিলাম। সাড়ে তিনটার দিকে সীমান্তের শূন্যরেখায় বসানো নয় নাম্বার সীমানা পিলারের ২০ গজ পূর্বে পৌঁছালে ভারতের গাবরড্ডা ক্যাম্পের ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদরে লক্ষ্য করে তিনটি গুলি করে। অন্যরা আহত না হলেও আবু হাসান ওরফে মান্দুলির পেটে লাগে। তাকে উদ্ধার করে আমরা হাসপাতালে পাঠিয়ে দিই।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ আশরাফুল ইসলাম জানান, হাসানের পেটের ডান দিকে গুলিবিদ্ধ হয়। তবে খুলনায় নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা ৩৩ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল আল মাহমুদ জানান, সীমান্তে গুলিবিদ্ধ হয়ে হাসানের মৃত্যুর ব্যাপারে বিএসএফের কাছে জানতে চাইলে তারা অস্বীকার করেছে। তবে বিজিবি ও বিএসএফের মধ্যে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। নিহত হাসান অবৈধপথে আনা ভারতীয় পণ্য পাসিং এর কাজ করতো বলে তিনি নিশ্চিত করেছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :