300X70
শনিবার , ৬ মার্চ ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সৃজনশীল ও সুস্থ ধারার বিনোদনমূলক কনটেন্ট তৈরি করতে সংশ্লিষ্টদের প্রতি আইসিটি প্রতিমন্ত্রীর আহ্বান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৬, ২০২১ ১০:৫১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সৃজনশীল ও সুস্থ ধারার বিনোদনমূলক কনটেন্ট তৈরির মাধ্যমে সুস্থ সমাজ বিনির্মাণে অবদান রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান। জানান।

প্রতিমন্ত্রী আজ রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত “মুজিব আমার পিতা- বাংলাদেশে এনিমেশন ফিল্মের নব দিগন্ত ” শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, সুস্থ্য চলচ্চিত্র, সুস্থ সমাজ গঠনে ‘মুজিব আমার পিতা’ ২০২১ সালের ঐতিহাসিক ও স্মরণীয় ঘটনা হয়ে থাকবে।

পলক বলেন বঙ্গবন্ধুর রাজনৈতিক স্বাধীনতা ও তার কন্যার অর্থনৈতিক মুক্তিকে টেকসই করতে তার দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে প্রযুক্তি নির্ভর প্রজন্ম গড়ে তুলতে আইসিটি বিভাগ সাধ্যের সব প্রচেষ্টা করে চালিয়ে যাচ্ছে।

তিনি সুস্থধারার কন্টাক্ট তৈরীর কাজে তরুণদের সম্পৃক্ত করতে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদকে সহযোগিতার জন্য অন্যান্য মন্ত্রণালয়সহ সরকারি -বেসরকারি সংস্থা সমূহের প্রতি আহ্বান জানান।

মুজিব আমার পিতা এনিমেশনটি বিশ্বমানের হয়েছে মন্তব্য করে তিনি বলেন,আমাদের নাফিস ইকবাল কুংফু পান্ডা করে দুইবার অস্কার পেয়েছে। সোহেল রানার দলও অস্কার পাওয়ার যোগ্যতা রাখে।

কিন্তু কুংফু পান্ডার মতো পারিপার্শ্বিকতা বা প্লাটফর্ম কে করে দিচ্ছে! ওইরকম ভাবে যদি আমরা সরকার-বেসরকারি খাত থেকে সামর্থ মতো এগিয়ে আসলে আমাদের নতুন প্রজন্ম আর ও এগিয়ে যাবে।

এ ধরনের চলচ্চিত্র প্রদর্শন ও তৈরীর জন্য রাজশাহী বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে এবং অন্য আরও ১২ টি হাইটেক পার্কে আধুনিক সিনেপ্লেক্স স্থাপন করা হচ্ছে জানিয়ে এ বছরই রাজশাহীতে এর একটি উদ্বোধন করা হবে বলে জানান আইসিটি প্রতিমন্ত্রী।

তারজিনা সুলতানা আশার সঞ্চালনায় ‘মুজিব আমার পিতা’ গ্রাফিক নভেলের অ্যানিমেশন নির্মাণকারী প্রতিষ্ঠান ‘প্রোলেন্সার স্টুডিও’ দলের নির্মাতার তাদের অভিজ্ঞতা তুলে ধরেন।

এই আড্ডায় অংশ নেন এনিমেটর ও চলচ্চিত্রটির পরিচালক সোহেল মোহাম্মাদ রানা, শিল্পী মনিরা আলম এবং রফিউজ্জামান রিদম।

আলোচনায় অংশ নিয়ে দেশে এনিমেশন চলচ্চিত্র শিল্প বিকাশে আইসিটি বিভাগের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান সিআরআই’র সমন্বয়ক তন্ময় আহমেদ।

উল্লেখ্য:বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ৩টি দ্বি-মাত্রিক চলচ্চিত্র (এনিমেশন ফিল্ম) তৈরি করছে আইসিটি বিভাগ। এর মধ্যে ইতোমধ্যেই শেষ হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার লেখা অবলম্বনে নির্মত গ্রাফিক নভেল ‘মুজিব আমার পিতা’। এগিয়ে চলছে মুজিব থেকে বঙ্গবন্ধু হওয়ার মধ্যবর্তী সময়কে ‘মুজিব ভাই’ এবং ১০ পর্বে ১০০ মিনিটের একটি এনিমেশন সিরিজ ‘খোকা’ তৈরির কাজ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্বর্ণসহ গ্রেপ্তার লুৎফর ৪ দিনের রিমান্ডে

একুশে বইমেলায় ফারহানা মোস্তফা লিজার বইয়ের মোড়ক উন্মোচন

আল্লামা সাঈদীর মৃত্যুতে রাজধানীজুড়ে নিরাপত্তা জোরদার

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি: আরটিভির রিপোর্টার অধরাসহ সাংবাদিকদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে এই ১৬ দল

সংঘর্ষে আহত গার্মেন্টস শ্রমিককে হাসপাতালে দেখতে গেলেন শ্রম প্রতিমন্ত্রী

আজ ৮ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়

টেকনাফে ৩.১৬১ কেজি ক্রিস্টাল মেথ আইসসহ মায়ানমার নাগরিক আটক

যুবরাজ সিং গ্রেফতার

এক সময়ের বিলাসবহুল ওয়াশিং মেশিন পণ্যটিই এখন প্রয়োজনীয় হোম অ্যাপ্লায়েন্স

ব্রেকিং নিউজ :