300X70
বৃহস্পতিবার , ৩০ ডিসেম্বর ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৪০০ পর্যটক নি‌য়ে সাগরে ই‌ঞ্জিন বিকল হওয়া জাহাজ ফিরল ১৪ ঘণ্টা পর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩০, ২০২১ ৯:৩৯ পূর্বাহ্ণ

সংবাদদাতা, সেন্টমার্টিন: সেন্টমার্টিন থেকে ৪০০ পর্যটক নি‌য়ে কক্সবাজার ফেরার সময় ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের মাঝে আটকা পড়েছিল কর্ণফুলী নামক একটি জাহাজ। ১৪ ঘণ্টা পর বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে এটি কক্সবাজার বিএমডব্লিউ ঘাটে পৌঁছায়। যদিও রাত সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে কক্সবাজার পৌঁছানোর কথা ছিল জাহাজটির।

জানা গেছে, ওই জাহাজের এক কর্মকর্তা ইঞ্জিন বিকল হয়ে বন্ধ হওয়ার কথা স্বীকার করায় কর্তৃপক্ষ তাকে সরিয়ে দেয়। প্রত্যেক পর্যটকের জন্য যানবাহনের ব্যবস্থা কথা বলা হলেও প্রকৃতপক্ষে এসবের কিছুই করা হয়নি জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন সেন্টমার্টিন ফেরত যাত্রীরা।

ঘাটে পৌঁছানোর পর ওই জাহাজের যাত্রী রাহিদুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, বুধবার দুপুর ২টায় জাহাজে ওঠার পর কিছুদূর আসার পর কর্তৃপক্ষ জানায়, পর্যাপ্ত পানি না থাকায় জাহাজ চলবে না। পরে দীর্ঘ সময় কর্তৃপক্ষ যাত্রীদের কিছুই জানায়নি।
যাত্রীদের দাবি, জাহাজটির ধারণ ক্ষমতা ৪০০ জনের হলেও এক হাজারের মতো যাত্রী বহন করে। সমুদ্রে আটকে থাকার সময় যাত্রীদের জন্য খাবার পাঠানোর ব্যবস্থার নেওয়ার কথা জানালেও প্রকৃতপক্ষে যাত্রীদের খাবার দেওয়া হয়নি। ছিল না লাইফ জ্যাকেটের ব্যবস্থা। এটা নিয়ে অনেকেই ভয়ে ছিলেন।

এর আগে ট্যুর অপারেটর সদস্য কাজল আহমদ সংবাদমাধ্যমকে বলেছিন, সেন্টমার্টিন থেকে কক্সবাজার ফেরার সময় জাহাজের ইঞ্জিল বন্ধ হয়ে যায়। তখন জাহাজের নাবিক আমাদের বার্তা পাঠান তারা সমুদ্রের মাঝে আটকে গেছেন। সঙ্গে সঙ্গে আমরা এ খবরটি চারদিকে ছড়িয়ে দেই। সেইসঙ্গে আমাদের ট্যুর অপারেটর থেকে যাত্রীদের নিরাপত্তা ও খাবারের ব্যবস্থা করা হয়। এটি উদ্ধার করার জন্য একটি টিম পাঠানো হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :