300X70
শনিবার , ২২ জানুয়ারি ২০২২ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম সিআইপি নির্বাচিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২২, ২০২২ ৮:৪৯ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন সিআইপি (ট্রেড-২০১৮) নির্বাচিত হয়েছেন। দেশের ব্যবসা-বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার আনুষ্ঠানিকভাবে সিআইপি-২০১৮ ঘোষণা করেছেন।

গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ঢাকাস্থ একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি ১৩৮টি রপ্তানি খাতে ও ৩৮টি ট্রেড খাতে অর্থাৎ মোট ১৭৬ জন সিআইপি-দের সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন।

মনোনীত সিআইপি ব্যক্তিকে সরকার কর্তৃক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ সুবিধা প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয় যা তাঁর ব্যবসায়িক ভাবমূর্তি বৃদ্ধি ও উন্নয়নের পথকে আরো সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

উল্লেখ্য, চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বর্তমানে বিভিন্ন সামাজিক ও সেবাধর্মী কর্মকান্ডে জড়িত থাকার পাশাপাশি দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি, সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি ও বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড)’র প্রাক্তন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই)’র চেয়ারম্যান, কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিইসিসিআই)’র সহ-সভাপতি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ ইকনোমিক জোন অথরিটি (বেজা) ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)’র গভর্ণিং বোর্ডের সদস্য এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)’র বোর্ড সদস্য ও ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশ’র পরিচালক, বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউট’র এক্সিকিউটিভ বোর্ড মেম্বার হিসেবেও বর্তমানে দায়িত্ব পালন করছেন।

এম. আলম গ্রুপ’র স্বত্বাধিকারী, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক লিঃ ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড’র ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম ২০০৭-২০০৮ সালে চিটাগাং চেম্বারের সহ-সভাপতি, ২০১১-২০১২ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তীতে টানা পঞ্চমবারের মত (২০১৩-২০১৪, ২০১৫-২০১৬, ২০১৭-২০১৮, ২০১৯-২০২১ ও ২০২১-২০২৩) সভাপতির দায়িত্ব পালন করছেন। চেম্বার সভাপতি ইতিপূর্বে ২০১৪ সিআইপি (শিল্প), ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে সিআইপি (ট্রেড) মনোনীত হয়েছিলেন।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

তিনে থেকে বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ

দেশকে জন্মের ঠিকানায় নিতে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে : মোস্তাফা জব্বার

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে গুয়াতেমালার Cultural and Natural Heritage বিষয়ক ভাইস মিনিস্টার এর সৌজন্য সাক্ষাৎ

গৃহশ্রমিকদের শ্রম আইনে অন্তর্ভুক্ত করার দাবী

ইসলামী ব্যাংক ও.আর. নিজাম রোড শাখা স্থানান্তর

বাংলাদেশের ব্যাংকিং খাতে প্রথমবারের মতো ডিজিটাল ট্রান্সফরমেশন সামিটের আয়োজন করেছে এবিবি

সাবেক প্রেমিকের গোপনাঙ্গ কর্তন, অভিযুক্ত প্রেমিকা আটক

ডিম-মুরগির দাম বেড়েছে

নগদ গ্রাহকদের নিয়ে অনুষ্ঠিত হলো ‘ভালোবাসার কত রূপ’, ব্যাপক সাড়া

বাহাউদ্দিন নাছিমের স্ত্রীর জনসংযোগ