300X70
সোমবার , ১ এপ্রিল ২০২৪ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আন্তরিকতা ও ভালো ব্যবহারের মাধ্যমে ভূমি সেবা দিতে হবে : ভূমিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১, ২০২৪ ৮:১৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ আন্তরিকতা ও ভালো ব্যবহারের মাধ্যমে ভূমিসেবা গ্রহীতাদের সেবা দেওয়ার জন্য সহকারী কমিশনার ভূমিদের নির্দেশ দিয়েছেন। একইসাথে তিনি প্রযোজ্য ক্ষেত্রে ভূমিসেবা গ্রহীতাদের সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনে পরামর্শ দেওয়ার জন্যও নির্দেশ দেন।

আজ সোমবার রাজধানীর নীলক্ষেতে অবস্থিত ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত ৩৬ ও ৩৭তম বেসিক ভূমি ব্যবস্থাপনা কোর্স-এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদানকালে প্রশিক্ষণ শেষ করা সহকারী কমিশনার ভূমিদের (এসিল্যান্ড) এ নির্দেশ দেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। এসময় ভূমি সচিব মোঃ খলিলুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভূমিমন্ত্রী তাঁর বক্তব্যে সরকার নির্ধারিত ন্যায্য ফি এর বিনিময়ে যথাযথ সময়ের মধ্যেই যেন সেবাগ্রহীতা নামজারি সেবা গ্রহণ করতে পারেন সে ব্যাপারে গুরুত্বারোপ করেন। ভূমিমন্ত্রী এসিল্যান্ডদের বলেন, একজনের জমি যেন অন্যকেউ অবৈধভাবে নামজারি করতে না পারে সে দিকে দৃষ্টি রাখতে হবে। সরকারি এবং খাস জমি রক্ষায় সর্বদা সতর্ক থাকার জন্যও তাঁদের বলেন ভূমিমন্ত্রী।

মাঠে পদায়নের কিছুদিন পর এসিল্যান্ডদের কাজের ফিডব্যাক গ্রহণ করা হবে বলে প্রশিক্ষণ গ্রহণকারী এসিল্যান্ডদের এসময় জানান ভূমিমন্ত্রী।

ভূমিসচিব মোঃ খলিলুর রহমান এসিল্যান্ডদের বলেন, ড্যাশবোর্ডের মাধ্যমে মাঠ পর্যায়ে ভূমিসেবা প্রদানের কাজ নিবিড়ভাবে মনিটরিং করা হচ্ছে। ড্যাশবোর্ডে কাজের অগ্রগতি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মোঃ আরিফের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে ভূমি মন্ত্রণালয় ও ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিসিএস প্রশাসন ক্যাডারের ৩৭ ও ৩৮তম ব্যাচের মোট ৭৯জন সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদায়িত কর্মকর্তাগণ ৫ সপ্তাহব্যাপী অনুষ্ঠিত ৩৬ ও ৩৭তম বেসিক ভূমি ব্যবস্থাপনা কোর্সে অংশগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :