300X70
বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘সংবাদ প্রকাশের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন শামীম ভাই’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ৪:১০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : অনলাইনভিত্তিক কনজারভেন্স মিডিয়া সংবাদ প্রকাশের বার্তা সম্পাদক প্রয়াত সাংবাদিক ওমর ফারুক শামীমের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে সংবাদ প্রকাশের কার্যালয়ে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

সংবাদ প্রকাশের নির্বাহী প্রধান বিধান রিবেরুর সঞ্চালনায় স্মরণসভা বক্তব্য রাখেন যুগ্ম বার্তা সম্পাদক প্রণব আচার্য্য, এক্সকিউটিভ প্রোডিউসার রাশেদ হাসান, স্পোর্টস বিভাগের প্রধান তারিক আল বান্না, প্রতিবেদক সফিকুল ইসলাম, সোহেল রানা, প্রয়াত ওমর ফারুক শামীমের স্ত্রী শিল্পী আক্তার, মেয়ে ফারজানা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন সংবাদ প্রকাশের জ্যেষ্ঠ সহ-সম্পাদক নূর মামুন, বিনোদন বিভাগের প্রধান মো. বাবুল, সহ-সম্পাদক রাসেল হোসাইন, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ সানজিদা শম্পা, রিপোর্টার মির হোসেন, রিপোর্টার বিজন কুমার, ওমর ফারুকের ছেলে সৈকত ইসলাম সাগর প্রমুখ।

প্রধান নির্বাহী বিধান রিবেরু বলেন, “খুবই হাস্যোজ্জ্বল এবং গুণী একজন মানুষ ছিলেন শামীম ভাই। সংবাদ প্রকাশ পরিবারের একজন গুরুত্বপূর্ণ অংশ ছিলেন শামীম ভাই। সংবাদ প্রকাশ সব সময় কর্মীদের আপন করে নিতে চায়, এবং তিনি সেটা পেরেছিলেন। তিনি চলে গেছেন এটা মেনে নেওয়া কঠিন। মনে হয় তিনি ছুটিতে আছেন, ফিরে আসবেন। আমরা তার স্মৃতিকে ধারণ করব সর্বদাই।”

যুগ্ম বার্তা সম্পাদক প্রণব আচার্য্য বলেন, “শামীম ভাইয়ের অনেক কাছে থেকে কাজ করার সুযোগ হয়েছিল আমার। তিনি আমার বয়সে বড় ছিলেন। তবে এক ধরনের বন্ধুত্ব হয়ে গিয়েছিল তার সঙ্গে। তিনি তার ছেলেকে নিয়ে ভাবতেন সর্বদাই। তার চলে যাওয়া আমার কাছে সবচেয়ে বড় একটি ধাক্কা। তিনি আমাদের স্মৃতিতে থাকবেন।”

প্রয়াত ওমর ফারুক শামীমের স্ত্রী শিল্পী আক্তার বলেন, “তিনি যেসব প্রতিষ্ঠানে কাজ করছেন সবগুলোকেই নিজের পরিবার মনে করতেন। তার গুণের কথা ভাষায় প্রকাশ করার মতো নয়। তার আদর্শে ছেলে-মেয়েদের এগিয়ে নিতে চাই। সকলেই দোয়া করবেন।”

পরে প্রয়াত ওমর ফারুক শামীমের পরিবারের হাতে তার প্রতিকৃতি তুলে দেন নির্বাহী প্রধান বিধান রিবেরু।

উল্লেখ্য যে, গত ১৯ জানুয়ারি রাত ৯টায় রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণে মারা যান সাংবাদিক ওমর ফারুক শামীম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি স্ত্রী, পুত্র, মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

করোনা সংকটময় সময়ে ঢাকাসহ সারাদেশে মানবিক সহায়তা অব্যাহত রেখেছে নৌবাহিনী

বিএনপির আমলে মঙ্গায় প্রতিদিন মানুষ না খেয়ে থেকেছে, মারাও গেছে : কৃষিমন্ত্রী

ইরানে শক্তিশালী ভূমিকম্পের আঘাত

‘বঙ্গবন্ধুর খুনি ও স্বাধীনতা বিরোধীদের কবর সংসদ চত্বরে থাকতে পারে না’

গোর-এ শহীদ ময়দানে দেশের ‘বৃহত্তম জামাতে’ ৬ লক্ষাধিক মুসল্লি

২০২৩ সালে সড়কে ঝরেছে ৫০২৪ প্রাণ: বিআরটিএ

কৃষক হত্যা; কিশোরগঞ্জে একজনের ফাঁসি ছয়জনের যাবজ্জীবন

দেশের ৬ অঞ্চলে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে

প্রধানমন্ত্রীর সঙ্গে ইয়েমেনে অপহৃত জাতিসংঘ কর্মকর্তার সাক্ষাৎ

হজে গিয়ে আরও তিন বাংলাদেশির মৃত্যু

ব্রেকিং নিউজ :