300X70
সোমবার , ১৫ এপ্রিল ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘এমভি আব্দুল্লাহ’ অপহরণে জড়িত ৮ জলদস্যু গ্রেপ্তার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৫, ২০২৪ ১:৩৪ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণের ঘটনায় জড়িত কমপক্ষে ৮ জলদস্যুকে গ্রেপ্তার করেছে সোমালিয়া পুলিশ। জাহাজ ও জাহাজে থাকা বাংলাদেশি নাবিকদের মুক্তির কিছু সময় পরই উত্তরপূর্ব সোমালিয়ার পুন্টল্যান্ড প্রদেশের পূর্ব উপকূল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সোমালিয়ার স্থানীয় গণমাধ্যম গেরো অনলাইনে খবরটি প্রকাশ করা হয়েছে।

এই সংবাদ মাধ্যমকে পুন্টল্যান্ড পুলিশ জানিয়েছে, বাংলাদেশি পতাকাবাহী এমভি আব্দুল্লাহ জাহাজটি অপহরণ করেছিল এসব জলদস্যুদের একটি গ্রুপ। তবে মুক্তিপণের টাকা উদ্ধার করা গেছে কি না তা এখনও নিশ্চিত নয়।

পুলিশ আরও জানিয়েছে, মুক্তিপণ জলদস্যুদের আরও এ ধরনের ঘটনা ঘটাতে উৎসাহ দেয়। অনেকদিন ধরেই পুন্টল্যান্ডের উপকূল জলদস্যুদের টার্গেটে পরিণত হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) সকালে নৌ পরবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানান, জিম্মি নাবিকদের উদ্ধার করা হয়েছে। শিগগিরই তারা দেশে ফিরে আসবে।

গত ১২ মার্চ দুপুরে কেএসআরএমের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটি জিম্মি করে সোমালিয়ান দস্যুরা। ৫৮ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে গত ৪ মার্চ আফ্রিকার মোজাম্বিকের মাপুটো বন্দর থেকে যাত্রা শুরু করেছিল এমভি আবদুল্লাহ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :