300X70
রবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে সৌম্য সালেকের নতুন কবিতাবই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৮:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : অমর একুশে গ্রন্থমেলায় কবি প্রকাশনী থেকে এসেছে কবি সৌম্য সালেকের নতুন কবিতাগ্রন্থ: ‘শিরঃপীড়া ও অন্যান্য সংবেদ’। এটি কবির পঞ্চম কবিতাগ্রন্থ, যার প্রচ্ছদচিত্র এঁকেছেন বরেণ্য চিত্রশিল্পী হাসেম খান। বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা। অমর একুশে গ্রন্থমেলায় বইটি পাওয়া যাচ্ছে কবি প্রকাশনীর ২০৭-২০৮ নম্বর স্টলে।

শিরঃপীড়া ও অন্যান্য সংবেদ’ সম্পর্কে কবি বলেন, “নাগরিক জীবনে আমরা নানাবিধ সংকট, সংগ্রাম ও সম্ভাবনার ভেতর দিয়ে অগ্রসর হই। যা আমাদের শিরঃপীড়ার কারণ; এতে প্রতিনিয়ত আমরা পীড়িত, ব্যথিত ও বিহ্বল। আবার কিছু অনুভূতি আছে আমাদের সংবেদনশীলতাকে গভীরভাবে ছুঁয়ে যায়, আকর্ষণ করে। যাপিত জীবনের এই দ্বিবিধ সংক্রমের গ্রন্থনা, ‘শিরঃপীড়া ও অন্যান্য সংবেদ।’ আমার পর্যবেক্ষন, দেখা ও প্রকাশের এই প্রয়াস কবিতা পাঠকদের যদি কিঞ্চিতও ছুঁয়ে যায় তাতেই পরম আনন্দ।”

কবি সৌম্য সালেকের আরও কয়েকটি বই গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে, তার মধ্যে সময় প্রকাশনের ৩০ নম্বর প্যাভিলিয়নে রয়েছে কবিতাগ্রন্থ ‘পাতাঝরার অর্কেস্ট্রা’ এবং প্রবন্ধের বই ‘শব্দ চিত্র মত ও মতবাদ’। ভ্রমণগ্রন্থ ‘মোমের পুতুল মমির দেশে’ পাওয়া যাচ্ছে প্রসিদ্ধ পাবলিশার্সের ৩৪২-৩৪৩ নং স্টলে; ‘ঊষা ও গামিনি’ কাব্যগ্রন্থটি পাওয়া যাচ্ছে দেশজ প্রকাশনের ৩৪১ নং স্টলে এবং ‘পার্কবেঞ্চের কবিতা’ পাওয়া যাচ্ছে কবি প্রকাশনীর ২০৭-২০৮ নম্বর স্টলে। বই হোক আমাদের নিত্যদিনের সঙ্গী।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :