300X70
শনিবার , ৪ সেপ্টেম্বর ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে ঋণ না নিয়েও বৃদ্ধা মহিলার হাজতবাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৪, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী : টঙ্গীতে মাছিমপুর এলাকার মোসা: রেহেনা বেগম (৬০) নামে এক বৃদ্ধা মহিলা ঋণ না নিয়েও হাজতবাস করছেন। টঙ্গী নুপুর মালটিপারপাস সমিতির সাধারণ সম্পাদকসহ কয়েকজন প্রতারক ঋণের টাকা নিয়ে পালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ২০১৩ইং সালের ১০ই মার্চ টঙ্গীর মাছিমপুর এলাকার নুপুর মালটিপারপাস নামের তৎকালীন সাধারণ সম্পাদক মো: ছামিউল হক ও তার সহযোগী মো: খালেক এবং শাহিদা বেগম ও মিনারা মিলে স্থানীয় বৃদ্ধা মহিলা রেহেনা বেগমকে ৫০ হাজার টাকা ঋণ দেয়ার কথা বলে তাকে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে টঙ্গী শাখা জনতা ব্যাংকে একটি একাউন্ট খুলে একাউন্টের নমীনি ওই প্রতারক চক্রের লোককে প্রধান করে একটি চেক বই উঠিয়ে দেয়। পরে তার কাছ থেকে সাদা দুইটি চেকের পাতা যাহার নং-এসবি-১০-৩৯৯১৫০১/এসবি-১০-৩৯৯১৫০২ ও ১৫০ টাকা মূল্যের ননজুডিশিয়াল ষ্ট্যাম্পে বৃদ্ধার স্বাক্ষর নেন। এছাড়াও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও দুই কপি ছবি নিয়ে নেয়। কিন্তু ঋণের টাকা না দিয়ে প্রতারক চক্র উক্ত সমিতি বৃদ্ধাকে সাহিদার জিম্মাদার বানিয়ে ঋণের টাকা সাহিদাকে দিয়ে দেয়।

এদিকে সমিতির ম্যানেজার মো: দুলাল, সাধারণ সম্পাদক মো: ছামিউল হক ও সদস্য খালেক, সাহিদা, মিনারা মিলে এই সম্পূর্ণ টাকা আত্মসাত করে। এরই পরিপ্রেক্ষিতে মোছা: রেহেনা বেগম ও তার ছেলে মো: মাসুম জানতে পেরে টঙ্গী মডেল থানায় পর পর তিনটি সাধারণ ডায়েরী করেন, যাহার নং-১২৭২/১১৫৬/১৪৪০।

সমিতির সাধারণ সম্পাদক মো: ছামিউল হক তিনি মোছা: রেহেনা বেগম ও সাহিদা বেগমের নামে জমাকৃত ডিজনার চেক দুইজনের কাছে ২ লাখ টাকা দিয়েছে বলে দাবী করেন। এই টাকা উদ্ধার করতে না পেরে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-২ গাজীপুর সিআর মোকদ্দমা রুজু করেন। মোকদ্দমা নাম্বার-৪১০/২০৩১।

এরপর এলাকার বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা পয়সা নিয়ে তারা এলাকা ছেড়ে পালিয়ে যায়। এই মামলায় সাহিদা বেগম জামিনে থাকলেও মোছা: রেহেনা বেগম হাজতে আছে বলে তার ছেলে মো: মাসুম জানান। মাসুম দাবী করেন তার বৃদ্ধা মা কোন টাকা-পয়সা নেয়নি বরং তারা ষড়যন্ত্র করে তার মার কাছ থেকে সাদা চেক পাতা ও ষ্ট্যাম্প নিয়ে মিথ্যা মামলায় জড়িয়ে এই টাকা দাবী করেন। এই মামলার সুষ্ঠু তদন্তপূর্বক সঠিক বিচার চাই।

তার মাকে ষড়যন্ত্রমূলক মামলায় গত ২৯ আগস্ট ২০২১ইং, রোজ: বৃহস্পতিবার টঙ্গী পূর্ব থানা পুলিশ আটক করে। বর্তমান উপপরিদর্শক মো: মিজানুর রহমান নারায়ণগঞ্জ জেলা কর্মরত। তিনি মুঠোফোনে জানায়, প্রাথমিক তদন্তে প্রতারণার বিষয়ে তথ্য পাওয়া গিয়েছিল। বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে ওই প্রতারক চক্রের সদস্যরা অদ্যবধি পলাতক রয়েছে। এই ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা নিয়ে আমাদের জাতীয় অপরাধ বিচিত্রায় আরো বেশকিছু চানঞ্জল্যকর তথ্য নিয়ে থাকবে আরেকটি প্রতিবেদক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রিটেইল ব্যাংকিং সেবা সহজ করতে প্রাইম ব্যাংক-হিসাবী’র অংশীদারিত্ব

জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকীতে স্বাস্থ্যমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ

বসুন্ধরার কম্বল পেয়ে খুশি শীতার্তরা

সুরসম্রাট আলাউদ্দিন আলীর সান্নিধ্য পাওয়া যেকোন শিল্পীর জন্য পরম সৌভাগ্যের:সংস্কৃতি প্রতিমন্ত্রী

উত্তাপ ছড়াচ্ছে পেঁয়াজের দাম

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অগ্নিবীণা’র শতবর্ষ পূর্তি উপলক্ষ্যে সেমিনার

হাজারীবাগে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

বোনকে দেখিয়ে প্রবাসীর ৫০ লাখ টাকা হাতিয়ে নেয় নুসরাত!

শেখ হাসিনার বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দিবে যুবলীগ

গাছা প্রেসক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান

ব্রেকিং নিউজ :