300X70
শুক্রবার , ২০ মে ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে পরিস্কার পরিচ্ছন্নতা প্রচার অভিযান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২০, ২০২২ ১২:০০ অপরাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী : টঙ্গীতে দিনব্যাপী পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৯ মে) গাজীপুর সিটি কর্পোরেশনের আওতাধীন টঙ্গীর এরশাদনগর এলাকায় স্বাস্থ্য সম্মত নগরী গঠনের লক্ষে আন্তর্জাতিক শিশু উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ (টঙ্গী আরবান প্রোগ্রাম), গাজীপুর সিটি কর্পোরেশন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যৌথ উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমদ এ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, জনি রোজারিও, টেকনিক্যাল কো-অর্ডিনেটর, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ; মোঃ গোলাম মোস্তফা, প্রজেক্ট অফিসার, রেড ক্রিসেন্ট সোসাইটি; কমান্ডার মোঃ নজরুল ইসলাম, বিশিষ্ট মুক্তিযোদ্ধা এরশাদগর; মোঃ ইউসুফ আলী খান, সেন্টার ম্যানেজার, টিডিএইচ; টঙ্গী আরবান প্রোগ্রাম, ওর্য়ার্ল্ড ভিশন বাংলাদেশ থেকে আরোও উপস্থিত ছিলেন- মি.লরেন্স ফলিয়া, মোঃ জসিম উদ্দিন, মি. বনি হালদার, কামনাষিস নকরেক, শ্রাবন্তী বিশ্বাস এবং রিপা চাকমা।

টঙ্গী এরশাদ নগর এলাকাটি ঘন বসতিপূর্ণ, এখানে নিন্ম আয়ের মানুষ কষ্টের সহিত বসবাস করে। বর্ষা মৌসুমে এখানে প্রায়ই জলাবদ্ধতা সৃষ্টি হয় এবং ড্রেনের ময়লা ঘরে ও রাস্তায় চলে আসে যা শিশুদের স্বাস্থের উপর নেতিবাচক প্রভাব বিস্তার করে। আসন্ন বর্ষা মৌসুমের আগাম প্রস্তুতি হিসাবে এলাকার জনগনকে সচেতন করার লক্ষে,তাদের স¦তঃফুর্ত অংশগ্রহনের মধ্য দিয়ে এলাকার ৮টি ব্লকের ২৪টি রাস্তা ও ড্রেন থেকে ময়লা পরিস্কার করা হয়।

স্থানীয় কাউন্সিলার, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও এনজিও প্রতিনিধিগণ এক সাথে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমটি তদারকি করে কাজের গুনগত মান বিবেচনাপুর্বক বøক ভিত্তিক তিনটি টিমকে যথাক্রমে ১ম, ২য় এবং ৩য় নির্বাচন করেন ও পুরস্কার প্রদান করেন। উক্ত কার্যক্রমকে সাধারন এলাকাবাসিগণ অত্যন্ত সাধুবাদ জানান।

৪৯ নং ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর ফারুক আহমদ বলেন, ‘‘ এখন থেকে প্রতি মাসে ৪৯ নং ওয়ার্ড এর জনগন ও প্রতিবেশী উন্নয়ন কমিটির সদস্যদের নিয়ে এলাকা নিয়মিত পরিস্কার করবো”।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

“সনি-র‌্যাংগস ডেইজ” এর আনুষ্ঠানিক উদ্বোধন করলো সনি- র‍্যাংগস

সাভারে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

ছুটির দিনে এসএমএস, টিকা না পেয়ে প্রবাসীদের বিক্ষোভ

জাসদের জাতীয় যুব জোটের ৩য় জাতীয় কংগ্রেসের উদ্বোধন

যশোরে বাসচাপায় নিহত ৭

এডিস মশার লার্ভা : দক্ষিণ সিটিতে ৮ স্থাপনাকে লক্ষাধিক টাকা জরিমানা

‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ’ শীর্ষক বাংলাদেশের বরেণ্য শিল্পী, সুরকার, সঙ্গীতজ্ঞদের স্মরণে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ব্যক্তিগত গাড়ি নিয়ন্ত্রণ করে হাঁটাবান্ধব পরিবেশ ও আধুনিক গণপরিবহন ব্যবস্থা নিশ্চিত করার দাবি

ফার্মগেটে দুর্বৃত্তের ছুরিকাঘাতে পুলিশ সদস্য নিহত

ব্রেকিং নিউজ :