300X70
মঙ্গলবার , ৯ মে ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে পৃথক তিন স্থানে ভয়াবহ অগ্নিকান্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৯, ২০২৩ ১:৩১ পূর্বাহ্ণ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীতে পৃথক তিনটি স্থানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার দুপুরে, বিকেলে ও রাতে পৃথক তিনটি স্থানে দুইটি পোষাক কারখানা ও একটি বর্জিত তুলার মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ঘন্টা ব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

রোববার রাত নয়টার দিকে টঙ্গী পশ্চিম থানাধীন সাতাইশ খরতৈল এলাকায় জিজে ক্যাপস এন্ড হেডওয়্যার লিঃ নামক একটি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, প্রতিষ্ঠানটিতে সকাল থেকে বেতন ভাতা, ওভারটাইমসহ বিভিন্ন ইস্যুতে মালিকপক্ষের সাথে শ্রমিকদের ঝামেলা চলে আসছিল। একপর্যায়ে মালিকপক্ষ শ্রমিকদের মারধর করে। পরে বিকেলের দিকে মালিক পক্ষের সাথে শ্রমিকদের সংঘর্ষ বাধে। এসময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে পুলিশের উপর আক্রমণ করে বিক্ষুব্ধ শ্রমিকরা।

এই সময় ঘটনাস্থলে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাউন্ড গ্রেনেড ছুড়ে শ্রমিকদের ছত্রবঙ্গ করে দেয় পুলিশ । এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার পঞ্চম তলার ফ্লোরে আগুন লাগিয়ে দেয়। রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, শিল্প পলিশের এডিশনাল ডিআইজি মাসুদ আহমেদ ও ফায়ার সার্ভিসের পরিচালক ( অপারেশন এন্ড মেনটেনেন্স) লেঃ কর্নেল তাজুল ইসলাম চৌধুরী।

একইদিন দুপরে স্থানীয় পাগার এলাকায় হোসেন ডাইং নামক একটি স্পিনিং কারখানার গুদামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে বিকেল তিনটার দিকে স্থানীয় মিলগেট নামার বাজার এলাকায় একটি বর্জিত তুলার মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় অগ্নিকান্ডে প্রায় অর্ধশতাধিক টিনশেড গুদাম ও বসতঘর পুরে যায়। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় একঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানায়, দুইটি পোশাক কারখানাসহ পৃথক তিনটি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একাধিক টিম ঘটনাস্থলে উপস্থিত আগুন নিয়ন্ত্রণে আনে। প্রথমিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

শিল্প পুলিশের অতিরিক্ত উপ পুলিশ মহাপরিদর্শক মাসুদ আহমেদ জানান, দিনব্যাপী প্রতিষ্ঠানটিতে শিল্প পুলিশ ও থানা পুলিশ শ্রমিক ও মালিক পক্ষের সাথে সমন্বয় করার চেষ্টা করছিল। সন্ধ্যা নাগাদ বিক্ষুব্ধ শ্রমিকরা ভাঙচুর ও পুলিশের উপর হামলা করলে পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হলেও কোন শ্রমিক আহত হয়নি অগ্নিকান্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

জাপা চেয়ারম্যান জিএম কাদের করোনা পজেটিভ হলেও ভালো ও সুস্থ্য আছেন

কুবিতে কম্পিউটার বিজ্ঞানের ভবিষ্যৎ ক্যারিয়ার বিষয়ক সেমিনার

পুরস্কার পেলেন স্যামসাংয়ের ঈদ অফারের বিজয়ীরা

সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণে সাংবাদিকদের দাবির সাথে সরকার একমত : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

ঢাকা উত্তরে মশা মারতে ক্রাশ প্রোগ্রাম সোমবার থেকে শুরু

আন্তরিকতা ও ভালো ব্যবহারের মাধ্যমে ভূমি সেবা দিতে হবে : ভূমিমন্ত্রী

ইভিএমের জন্য ৮ হাজার ৭১১ কোটি টাকা চায় ইসি

ফখরুলকে সরকার পতনের স্বপ্নের নেশা থেকে বেরিয়ে আসার আহ্বান নানকের

এবার স্বাস্থ্যবিধি নিশ্চিতে মাঠে নামছে পুলিশ

ব্রেকিং নিউজ :