300X70
শুক্রবার , ৩ ডিসেম্বর ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিবিএল গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হামজা টেক্সটাইলসের নতুন সম্প্রসারিত ইউনিটের যাত্রা শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩, ২০২১ ১:২৫ পূর্বাহ্ণ

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে যাত্রা শুরু করলো বাংলাদেশের শীর্ষস্থানীয় ডিবিএল গ্রপ এর অঙ্গপ্রতিষ্ঠান হামজা টেক্সটাইলস লিমিটেড-এর নতুন ইউনিট। গাজীপুরের মাইমুন কমপ্লেক্সে অবস্থিত ফ্যাক্টরিতে এক আড়ম্বরপূর্ন অনুষ্ঠানে নতুন সম্প্রসারিত ইউনিটের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, এম পি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি কর্পোরেশন এর ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন,ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, , ব্যবস্থাপনা পরিচালক এম. এ. জব্বার, ভাইস চেয়ারম্যান এম. এ. রহিম এবং ডিবিএল গ্রুপের বিভিন্ন ইউনিট এর উর্দ্ধতণ কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কোভিড-১৯-এর মতন বৈশ্বিক মহামারীতে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে যেখানে, সেখানে ডিবিএল গ্রূপ নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তুলছে এটি আমাদের অর্থিনীতির জন্য একটি ইতিবাচক দিক। এই সময়পযোগী উদ্যোগ কে আমি সাধুবাদ জানাই।

ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, আমাদের এই নতুন ইউনিট ক্রেতাদের ক্রমবর্ধমান ও পরিবর্তিত চাহিদা পূরণে হামজা টেক্সটাইলসকে ফেব্রিকসহ আরো নতুন প্রযুক্তির বিকাশ নিয়ে কাজ করার সুযোগ দেবে। এছাড়াও হামজা টেক্সটাইলস এর উৎপাদন ভিত্তি সম্প্রসারণ করবে ও উৎপাদন খরচ কমাতে অগ্রসর প্রযুক্তির কার্যকারিতা তুলে ধরবে।

ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি)-এর ৪৪.৩ মিলিয়ন মার্কিন ডলার বা ৩৭৬ কোটি টাকা বিনিয়োগে সম্পদ–সাশ্রয়ী প্রযুক্তিসহ এই নতুন ইউনিটটি চালু হলো যেখানে এক হাজারের বেশি মানুষের কর্মসংস্থান হবে বলে আশা করা । আইএফসির বিনিয়োগে হামজা টেক্সটাইলসের মোট উৎপাদন ক্ষমতা হবে দৈনিক ১৭০ টন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

করোনায় আক্রান্ত ময়মনসিংহ জেলা প্রশাসক এনামুল হক

এপ্রিলে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ও জুলাইয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ

জাতীয় শোক দিবসে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা

দ্বিতীয় ম্যাচে রদ্রিগেজের গোলে আর্জেন্টিনার জয়

আমতলী পৌর সভায় শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে : নির্বাচন কমিশনার

রোবট এখন কোন বিলাসী বিষয়বস্তু নয়, রোবট আমাদের নিত্য প্রয়োজনীয় হয়ে উঠেছে : আইসিটি প্রতিমন্ত্রী পলক

তীব্র তাপপ্রবাহে দুর্বিষহ ভারতবাসী, সতর্কতা জারি

মেঘনায় মা ইলিশ ধরায় ৮ জেলের কারাদণ্ড

গ্রীন রোডে হুতল ভবন থেকে ইট পড়ে নিহত ১

প্রবৃদ্ধি ৫ দশমিক ৬ শতাংশ হতে পারেঃ বিশ্বব্যাংক

ব্রেকিং নিউজ :