300X70
বুধবার , ১৫ নভেম্বর ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের মানুষ এখন না খেয়ে থাকে না : আমু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৫, ২০২৩ ১০:১৭ পূর্বাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনার সরকার এই দেশের মানুষকে খাদ্য নিরাপত্তা দিয়েছে। বর্তমানে দেশের কোনো মানুষ এখন না খেয়ে থাকে না।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেল ৩টায় রাজধানীর কামরাঙ্গীরচর হাসপাতাল মাঠে আয়োজিত ১৪ দলের শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আমু বলেন, যেই বাংলাদেশ ছিল দুর্ভিক্ষের দেশ, সেই বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমাদের দেশের কোনো মানুষ এখন না খেয়ে থাকে না। শেখ হাসিনার সরকার এই দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্যে কাজ করেছে। গ্রামীণ অর্থনীতি আমাদের সূদৃঢ় হয়েছে।
তিনি বলেন, গ্রামের মানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত হয়েছে। পুরুষদের পাশাপাশি গ্রামীণ নারীরা আর্থসামাজিক কাজে সংযুক্ত হওয়ার মাধ্যমে দারিদ্র্য বিমোচনে ভূমিকা রাখছে। তারা পরিবার ও সমাজের আয়-উৎপাদনমূলক কর্মকাণ্ড বাড়াচ্ছেন। ফলে দেশে এখন দরিদ্র নেই বললেই চলে।
এ সময় নির্বাচন নিয়ে ষড়যন্ত্র প্রতিহত করার ঘোষণা দিয়ে আমু বলেন, আগামী নির্বাচনে বিএনপি-জামায়াতের ভরাডুবি হবে জেনে তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার বিকল্প কোনো নেতৃত্ব নেই এই দেশে। ষড়যন্ত্র শেখ হাসিনার বিরুদ্ধে নয়, বিএনপি ষড়যন্ত্র করছে দেশের মানুষের বিরুদ্ধে। তাই আগামী দিনে শেখ হাসিনাকে বিজয়ী করে আমরা এই দেশের উন্নয়ন অগ্রযাত্রা বজায় রাখবো।
বাংলাদেশ আওয়ামী লীগ এই দেশের তৃণমূল থেকে গঠিত একটি দল। তারা দেশের মানুষের হৃদস্পন্দন বুঝতে পারে। তাইতো মুসলিম প্রধান দেশ হিসেবে আজকে ইসরাইলের হামলার বিরুদ্ধে শেখ হাসিনা কথা বলেছেন। যেখানে বিএনপি ইসরাইলকে সমর্থন করছে,’ যোগ করেন আমির হোসেন আমু।

নির্বাচন সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত চক্র আবারও সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, শেখ হাসিনার উন্নয়নের কথা সারা দিন বলেও শেষ করা যাবে না। আমরা এই উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে চাই। এই দেশের একটি গোষ্ঠী উন্নয়ন অগ্রযাত্রার বিরোধী শক্তি। তারা দেশের উন্নয়নকে বাধা দিতে চায়, তারা নির্বাচন বানচাল করতে চায়। তারা দেশে নৈরাজ্য করে অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়। তিনি উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকার পক্ষে ভোট চান। পাশাপাশি বিএনপি-জামায়াতের নাশকতা আর ষড়যন্ত্রকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করারও আহ্বান জানান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের বিরোধীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ রয়েছে ১৪ দল। বিগত ১৪ বছরে যেই সেবা আপনাদের জন্য করেছি, সেই সেবা আগামীতেও করতে চাই, সে জন্য আপনাদের সহযোগিতা চাই।
সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যে জাতি নিজেদের শিল্প-সংস্কৃতি যত বেশি ধারণ ও লালন করে, সে জাতি তত বেশি উন্নত : কে এম খালিদ

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু

ময়মনসিংহকে ডিজিটাল যুগের উপযোগী করতে হবে : মোস্তাফা জব্বার

মহিলা বিষয়ক অধিদপ্তরে জাতির পিতা ও বঙ্গমাতার ম্যুরাল এবং ৭ মার্চ ভাষণের টেরাকোটা উদ্বোধন

ডিজিটাল বৈষম্যহীন বিশ্ব গড়তে ডিপিআই ও এআই-শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ মসজিদে দূর্ঘটনা : তিতাস গ্যাসের ৮ জন সাময়িক বরখাস্ত

গুণিজনদের সম্মান জানানো আমাদের নৈতিক দায়িত্ব : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিএনপির ‘পঁচাত্তরের হাতিয়ার’ শ্লোগানই প্রমাণ করে বঙ্গবন্ধু হত্যাকান্ডে জিয়া জড়িত : তথ্যমন্ত্রী

দেশের প্রথম মেট্রোরেলের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে

ব্রেকিং নিউজ :