300X70
বুধবার , ২১ জুন ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিইউপিতে পঞ্চদশ বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২১, ২০২৩ ১২:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর পঞ্চদশ বার্ষিক সিনেট সভা ২০ জুন বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ মাহ্বুব-উল আলম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল, পিএইচডি।

সভার শুরুতে বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ মাহ্বুব-উল আলম বিদায়ী সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নবনিযুক্ত সদস্যদের স্বাগত জানান। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মোঃ শফিকুল ইসলাম, এনডিসি, এফএডব্লিউসি, পিএসসি, জিডি(পি) ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেট ১১৭ কোটি ৯৬ লক্ষ টাকা ও ২০২৩-২০২৪ অর্থবছরের ১২৯ কোটি ৫৯ লক্ষ টাকার বাজেট উপস্থাপন করেন।

সিনেট সদস্যগণ ট্রেজারার এর বক্তৃতার ওপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন।

এছাড়াও সিনেট সভায় বিইউপির পাবলিক রিলেশন্স, ইনফরমেশন অ্যান্ড পাবলিকেশন্স (পিআরআইপি) এর চিফ এয়ার কমডোর সৈয়দ ফকরুদ্দিন মাসুদ, বিএসপি, এনডিসি, পিএসসি, জিডি(পি) কর্তৃক উপস্থাপিত ১৫তম বার্ষিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

পঞ্চদশ বার্ষিক সিনেট সভাটি সার্বিকভাবে সঞ্চালনা করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম ফয়সাল বাতেন, এনডিসি, পিএসসি।

সভায় সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মাহ্বুব তাঁর বক্তব্যে বলেন, নতুন জ্ঞান সৃষ্টি, শিক্ষা বিস্তার, বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন ইত্যাদি চলমান রয়েছে। ইতোমধ্যে বিইউপি একটি ‘Academic Strategic Plan’ প্রণয়ন করেছে যা; বাস্তবায়নের মাধ্যমে জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিসরে তার সাফল্য অর্জনে এগিয়ে যাবে।

তিনি বিশেষভাবে উল্লেখ করেন যে, বিইউপির শিক্ষার্থীরা দেশে ও বিদেশে ক্রমাগত সাফল্য অর্জন করে চলছে যার প্রতিফলন স্বরূপ ইউজিসি কর্তৃক সম্প্রতি ঘোষিত ২০১৯ সালের জন্য পাঁচটি ফ্যাকাল্টি হতে পাঁচজন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ এর জন্য মনোনীত হয়েছেন।

এছাড়া গবেষণাখাতে বরাদ্দকৃত অর্থের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বিইউপিতে ইতোমধ্যে একটি গবেষণা সেল প্রতিষ্ঠা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। তিনি আরও বলেন যে, বিইউপি বঙ্গবন্ধু চেয়ার থেকে ‘Bangabandhu: A Profile in Leadership’ শীর্ষক বইটির কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। উচ্চশিক্ষায় আন্তর্জাতিক অঙ্গনে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার ক্ষেত্রে বিদেশি শিক্ষার্থী ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত এবং বিভিন্ন দেশি ও আন্তজার্তিক বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়টিও উল্লেখ করেন।

এছাড়া সিনেট সভায় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য জনাব মুহাম্মদ ফারুক খান, সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম), সংসদ সদস্য জনাব নুরুল ইসলাম নাহিদ, এবং সংসদ সদস্য জনাব এইচ এন আশিকুর রহমান।

এছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ সশস্ত্রবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং বিইউপি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চাটখিলে আ.লীগ নেতাকে লাঞ্ছিতের ঘটনায় পুলিশে ফাঁকা গুলি, ৩ পুলিশ সদস্য আহত

ভেনেজুয়েলাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে আর্জেন্টিনা

বরগুনায় ডুবে যাওয়া ট্রলার থেকে ২১ জন জীবিত উদ্ধার, নিখোঁজ ৩

বহু ত্যাগ ও রক্তের বিনিময়ে ভাষা ও স্বাধীনতা অর্জিত হয়েছে: প্রধানমন্ত্রী

সাউথইস্ট ব্যাংকের “বার্ষিক ঝুঁকি ও টেকসই অর্থায়ন সম্মেলন ২০২৩” অনুষ্ঠিত

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধ হতে হবে : ধর্মমন্ত্রী

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার বিদেশে নিতে আবার আবেদন

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ৫০ বছর পূর্তি উৎযাপন ও ক্যাম্পেইন প্রোগ্রামের উদ্ভোধন

আল-আকসা চত্বরে সংঘর্ষে ৩১ ফিলিস্তিনি আহত

সকল প্রধান আন্তর্জাতিক পরিবেশগত চুক্তিতে স্বাক্ষর করেছে বাংলাদেশ : পরিবেশমন্ত্রী

ব্রেকিং নিউজ :