300X70
শনিবার , ২৩ এপ্রিল ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৩, ২০২২ ১২:১৪ পূর্বাহ্ণ

নুরুল আলম, খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলায় ১শত ১৪ জন দরিদ্র শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় লেভেল এর দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে এ বৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। অনুষ্ঠানে বিদ্যানন্দ ফাউন্ডেশন সাধারণ সম্পাদক শিপ্রা দাশ’র সভাপতিত্বে খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট ভারপ্রাপ্ত উপ-পরিচালক জিতেন চাকমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

শিক্ষা প্রসারের লক্ষে প্রতি বছর ফাউন্ডেশন উদ্যোগে কোটি টাকার শিক্ষাবৃত্তি কর্মস‚চির অংশ হিসেবে। ২০২২ সালে দেশব্যাপী হাজার হাজার শিক্ষার্থীর পাঠানো আবেদন থেকে খাগড়াছড়ি জেলায় বাছাইকৃত ১১৪জন শিক্ষার্থীকে এ শিক্ষাবৃত্তির জন্য বাছাই করা হয়। এর মধ্যে শিক্ষাবৃত্তি হিসেবে মোট প্রায় দুই লাখ পঞ্চাশ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

চলমান করোনা মহামারীতে বহুদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধথাকায় কর্মহীনতায় মানুষ অর্থের অভাবে অনেকেরই পড়ালেখার পথ বন্ধ হয়ে যায়। করোনায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন পরিবারকে বিদ্যানন্দ ফাউন্ডেশন ধারাবাহিকভাবে সহায়তা করে আত্মনির্ভরশীল হতে সহায়তা করছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :