300X70
শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভোটযুদ্ধে উৎসবমুখর এফডিসি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৯, ২০২৪ ১১:৪৬ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক (২০২৪-২৬) নির্বাচন আজ শুক্রবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত হচ্ছে। শিল্পীদের নেতা নির্বাচনের এ ভোটযুদ্ধে মুখর হয়ে উঠেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) প্রাঙ্গণ।

সকাল নয়টায় শিল্পী সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়ে মধ্যাহ্নবিরতি দিয়ে ভোট চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী, ভোটগণনা শেষে আজই ফলাফল প্রকাশ করতে হবে। বিগত বছর শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে নানা আলোচনা, সমালোচনা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা মতামত প্রকাশ করেছেন নেটিজেনরা।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, রমজানের রোজা ও ঈদ থাকায় এবার নির্বাচনের কার্যক্রম চালানো তেমন জোরদার করা সম্ভব হয়নি। যে কারণে এবার নির্বাচন ঘিরে আলোচনাও কম। তবে নির্বাচন ঘিরে কৌতুহল আর প্রত্যাশা এবার অনেক বেশি। তাই নির্বাচনকে সুষ্ঠু ও উৎসবমুখর করতে নানা উদ্যোগ নেয়া হয়েছে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে সকাল থেকে নায়ক, নায়িকাসহ শিল্পীদের আগমনে এফডিসি প্রাঙ্গণ ভরে উঠবে।

এফডিসি প্রাঙ্গনের দৃশ্যপট একেবারেই পাল্টে গেছে। আগে যেখানে মুক্তি পাওয়া চলচ্চিত্রের নানা রঙের দৃষ্টিকাড়া পোস্টার ব্যানার শোভা পেত, এখন সেখানে শোভা পাচ্ছে ভোট প্রার্থনা করে নায়ক-নায়িকা, অভিনেতা-অভিনেত্রীদের বিশাল বিশাল পোস্টার, ব্যানার।

প্রস্তুতি ও নিরাপত্তা
নির্বাচনের সব আয়োজন শেষ হয়েছে। প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও। সুষ্ঠুভাবে ভোট পরিচালনা ও ফলাফল ঘোষণার স্বার্থে সকাল থেকে ভোটের ফলাফল প্রকাশ পর্যন্ত মূল ফটক থেকে এফডিসির বিভিন্ন জায়গায় প্রায় আড়াইশ পুলিশ সদস্যসহ সাদা পোশাকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিতি থাকবেন। ভোটকে আরও নিরবচ্ছিন্ন করতে এফডিসির বিভিন্ন পয়েন্টে বাড়তি আরও ৩১টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

শেষ প্রচারণা
বুধবার (১৭ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত ভোটের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। প্রচারণার শেষ দিন এফডিসিতে প্রার্থীদের চরম ব্যস্ততা ছিল। পরদিন বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভোটের আগের দিন প্রচারণা নিষিদ্ধ থাকলেও দিনভর প্রার্থী ও ভোটারদের বিচ্ছিন্ন আনাগোনা ছিল। নির্বাচন কমিশন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে। এবার ভোট দিতে পারবেন ৫৭১ জন।

নির্বাচনী প্যানেল
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২১ সদস্যবিশিষ্ট কমিটির নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দুটি হলো মিশা-ডিপজল ও মাহমুদ কলি-নিপুণ।

মিশা-ডিপজল পরিষদ
সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল, সহ-সভাপতি মাসুম পারভেজ রবেল, সহ-সভাপতি ডি এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

মিশা-ডিপজল প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন, ফিরোজ মিয়া।

মাহমুদ কলি-নিপুণ পরিষদ
সভাপতি মাহমুদ কলি, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার, সহ-সভাপতি পদে ড্যানি সিডাক ও অমিত হাসান, সহ-সাধারণ সম্পাদক বাপ্পি সাহা, সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দপ্তর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদের প্রার্থী অভিনেতা আজাদ খান।

মাহমুদ কলি-নিপুণ প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদের প্রার্থীরা হলেন- সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, পলি, জেসমিন আক্তার, তানভীর তনু, মো.সাইফুল, সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর, সাইফ খান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশের ১ কোটি ২ লক্ষ ৯৩ হাজার ১৪৫ জন মানুষ টিকা নিয়েছেন

দশ হাজার টাকার নিচে দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জাবি ছাত্রলীগের আনন্দ মিছিল ও বৃক্ষরোপন

যশোরে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন

কক্সবাজারে সংঘবদ্ধ ধর্ষণ মামলার প্রধান আসামি আশিক গ্রেপ্তার

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের প্রথম প্রান্তিক প্রকাশ

নিষিদ্ধ জালের থাবায় হুমকির মুখে মাছ ও জীববৈচিত্র্য

শিক্ষা প্রতিষ্ঠানের ফি বিকাশ করে দারাজের কুপন ও বিবিসি জানালার ফ্রি কোর্স

ঢাকা শহর থাকবে জয় বাংলার দখলে : জাহাঙ্গীর কবির নানক

এবার হোয়াইট হাউসের প্রেসসচিব করোনায় আক্রান্ত

ব্রেকিং নিউজ :