300X70
বুধবার , ১ নভেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যৌথভাবে বিশেষ প্রিপেইড কার্ড চালু করল ডাচ্-বাংলা ব্যাংক ও মাস্টারকার্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১, ২০২৩ ১২:৫৪ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) ও মাস্টারকার্ড আজ যৌথভাবে নারী, শিক্ষার্থী ও ভ্রমণকারীদের জন্য আকর্ষণীয় কিছু প্রিপেইড কার্ড চালু করেছে; এরমধ্যে নারীদের জন্য ‘ফেমিনা কার্ড’, শিক্ষার্থীদের জন্য ‘ক্যাম্পাস কার্ড’ ও পর্যটকদের জন্য ‘ট্রাভেল বা ভ্রমণ কার্ড’ চালু করা হয়েছে। এই উদ্যোগ আর্থিক সেবাখাতে প্রিপেইড কার্ড এর মাধ্যমে গ্রাহকদের বৈচিত্র্যময় বিভিন্ন সেবাপ্রদানে ডিবিবিএল-এর আন্তরিক প্রচেষ্টারই প্রতিফলন।

এর মধ্যে ‘ফেমিনা’ কার্ডের কার্ডহোল্ডাররা বিভিন্ন স্বনামধন্য বিউটি স্যালুন ও লাইফস্টাইল আউটলেটে বিশেষ ডিসকাউন্ট পাবেন; এছাড়া, ক্যাম্পাস কার্ডের কার্ডহোল্ডাররা রেস্টুরেন্ট, কফি শপ সহ বিভিন্ন বিনোদন আয়োজন যেমন- ‘অ্যামিউজমেন্ট অ্যন্ড ভিআর থিম পার্ক’, ‘কার্ট রেসিং প্ল্যাটফর্ম’-এ পাবেন বিশেষ অফার।

আর অপরদিকে ‘ট্রাভেল’ কার্ডের কার্ডহোল্ডাররা অনলাইন ট্রাভেল এজেন্সিগুলোতে (ওটিএ) ফ্লাইট টিকিট ক্রয়ে বিশেষ অফার ও প্যাকেজ পাবার পাশাপাশি জনপ্রিয় হোটেল ও রিসোর্ট বুকিং এ ডিসকাউন্ট উপভোগ করবেন। নতুন এই প্রিপেইড কার্ডগুলোর কার্ডহোল্ডাররা সারা দেশে মাস্টারকার্ডের ৬,৫০০টিরও বেশি পার্টনার আউটলেটে হোটেলে অবস্থান, ডাইনিং ও লাইফস্টাইল পণ্য ক্রয়েও বিশেষ ছাড় উপভোগ করবেন।

ইএমভি চিপ-সম্বলিত এই কার্ডগুলো এমনভাবে ডিজাইন করা হয়েছে- যাতে ই-কমার্স প্ল্যাটফর্মগুলোতে ওটিপি (ওয়ান-টাইম পাসওয়ার্ড) ও টু ফ্যাক্টর অথেনটিফিকেশন ব্যবহারের মাধ্যমে নির্বিঘ্নভাবে সশরীরে (ফিজিক্যাল) ও স্পর্শহীনভাবে (কন্টাকলেস) নিরাপদে লেনদেন করা যায়। এছাড়া, কার্ডহোল্ডাররা কার্ড-সংক্রান্ত সহায়তার জন্য যেকোনো সময় সার্ভিস সেন্টারে যোগাযোগ করতে পারবেন।

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড-এর (ডিবিবিএল) ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও আবুল কাশেম মো. শিরিন বলেন, “নতুন এই ৩টি প্রিপেইড কার্ডগুলো চালুর উদ্যোগ ডিবিবিএল-এর জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক; যেটি আর্থিকখাতে উদ্ভাবনী পণ্য ও সেবাপ্রদানের মাধ্যমে গ্রাহক-চাহিদা পূরণে ডিবিবিএল-এর শীর্ষ অবস্থানকে আরো সুসংহত করছে।

মাস্টারকার্ড এর মতো শীর্ষ পেমেন্ট সল্যুশন কোম্পানির সঙ্গে এই যৌথ উদ্যোগের মাধ্যমে আমরা নারী, শিক্ষার্থী ও ভ্রমণকারীদের কন্টাকলেস পেমেন্ট এর নতুন অভিজ্ঞতা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

মাস্টারকার্ড বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “ডাচ্–বাংলা ব্যাংককে সঙ্গে নিয়ে কার্ডহোল্ডারদের জন্য বিভিন্ন অফারের প্রিপেইড কার্ড চালু করতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের লেনেদেন কার্যক্রম সহজ করে তোলা ও তাদের জন্য আকর্ষণীয় সুযোগ–সুবিধা নিশ্চিত করার কথা ভেবেই এই কার্ডগুলো ডিজাইন করা হয়েছে।

এই কার্ডগুলোর উন্মোচন ব্যবহারকারীদের অভিনব পণ্য ও সল্যুশন প্রদানে এবং সরকারের স্মার্ট বাংলাদেশের ভিশন বাস্তবায়নে মাস্টারকার্ডের প্রতিশ্রুতিই পুর্নব্যক্ত করছে।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘রাজকুমার’ দিয়ে ‘প্রিয়তমা’র রেকর্ড ভাঙবেন শাকিব

ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন : জিএম কাদের

বসুন্ধরা গ্রুপের খাদ্যসহায়তা পেলো বাঞ্ছারামপুরের ৩ হাজার পরিবার

যাত্রাবাড়ীতে জাটকা ইলিশ ও জেলি যুক্ত চিংড়ি মাছ জব্দ, ৬ লক্ষ ৪৫ হাজার টাকা জরিমানা

ন্যাপ বাস্তবায়নে জার্মানির সহায়তা কামনা করেছে বাংলাদেশ

চৌগাছাতে ৩.০২৩ কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার জব্দ

বিচারপতিদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধান বিচারপতির শ্রদ্ধা

৮ম ঢাকা ব্যাংক লিমিটেড বিজয় দিবস কাপ গলফ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ

সিটি গ্রুপ ও সময় টিভির চেয়ারম্যান ফজলুর রহমান আর নেই

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন

ব্রেকিং নিউজ :