300X70
বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাহুল গান্ধীর উড়ন্ত চুমু, খেপলেন স্মৃতি ইরানি

প্রতিবেদক
sahana akter
আগস্ট ৯, ২০২৩ ৭:০৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ মোদী পদবি নিয়ে মন্তব্য করে বিতর্ক এবং তার জেরে সাংসদ পদ খোয়াতে হয়েছিল রাহুল গান্ধীকে। সুপ্রিম কোর্টের নির্দেশে সংসদে ফেরার পরে পরেই কি নতুন এক বিতর্কে জড়ালেন কংগ্রেস সাংসদ? বুধবার তাঁর বিরুদ্ধে অধিবেশনে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের সময়েই মন্ত্রী স্মৃতি ইরানি রাহুলের বিরুদ্ধে অভিযোগ আনলেন, তিনি মহিলা সাংসদদের লক্ষ্য করে ‘ফ্লাইং কিস’ ছুড়েছেন!

বুধবার (৯ আগস্ট) লোকসভায় অনাস্থা প্রস্তাবের পক্ষে ভাষণ দিলেন রাহুল গান্ধী। সংসদ সদস্য পদ ফিরে পাওয়ার পর এই প্রথম সংসদের ভেতরে বক্তব্য দিলেন তিনি। আর প্রথমেই জড়ালেন অযাচিত বিতর্কে।

অনাস্থা বিতর্কে বক্তৃতা শেষ করেই সংসদ ছেড়ে বেরিয়ে যান রাহুল গান্ধী। সে সময় তিনি বিজেপি সংসদ সদস্যদের উদ্দেশে ‘ফ্লাইং কিস’ দেন, অর্থাৎ চুমু ছুড়ে দেন বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। রাহুলের বক্তব্যের জবাব দিতে গিয়ে স্মৃতি ইরানি এই অভিযোগ করেন।
স্মৃতি জানান, দেশের সংসদে এ ধরনের আচরণ আগে কখনো দেখা যায়নি।

এই চুমু ছুড়ে দেওয়া প্রসঙ্গে রাহুল গান্ধীকে ‘নারীবিদ্বেষী’ বলেও আক্রমণ করেছেন তিনি। সংসদ টিভিতে রাহুলের এই ফ্লাইং কিস সম্প্রচার করা হয়নি। তবে স্মৃতি ইরানির অভিযোগের পরিপ্রেক্ষিতে অনেকেরই মনে পড়ে গেছে রাহুল গান্ধীর ‘চোখ মারা’ কাণ্ডের কথা। ২০১৮ সালে আরেক অনাস্থা প্রস্তাব বিতর্কের সময়ই প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আলিঙ্গন করেছিলেন এবং তারপর সতীর্থ সংসদ সদস্যদের দিকে চোখ মেরেছিলেন।

২০১৮ সালে তার চোখ টেপার ঘটনা লোকসভা টিভির ক্যামেরায় ধরা পড়েছিল। এদিনের ঘটনা অবশ্য ক্যামেরাবন্দি হয়নি। তবে বিজেপি সংসদ সদস্যরা এই গুরুতর অভিযোগ তুলেছেন। জানা গেছে, রাহুল গান্ধীর আচরণকে ‘অনুপযুক্ত’ বলে অভিযোগ করে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শোভা করন্দলাজে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে একটি চিঠি দিয়েছেন। বিজেপির অন্তত ২২ জন নারী সংসদ সদস্য এই চিঠিতে স্বাক্ষর করেছেন।

এদিন লোকসভায় প্রথম বক্তব্য দেন রাহুল গান্ধী। অনাস্থা প্রস্তাবের পক্ষে তিনি বক্তৃতা শেষ করার পর কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি অনাস্থা প্রস্তাবের বিরুদ্ধে তার বিবৃতি শুরু করেন। তার মধ্যেই সংসদ ছাড়েন রাহুল গান্ধী। আর সে সময়ই ট্রেজারি বেঞ্চের দিকে তিনি চুমু ছুড়ে দেন বলে অভিযোগ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

রক্তের চাহিদা মেটাতে স্বেচ্ছা রক্তদানের চর্চা ছড়িয়ে দিতে হবে: মোস্তাফা জব্বার

বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল প্রতিযোগিতা সমাপ্ত

‘সুপারব্র্যান্ড’ স্বীকৃতি পেল এনার্জিপ্যাক

গোবিন্দগঞ্জে মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা

বিএনপির পৈশাচিকতা চিত্র ঢাকার রাস্তায় রাস্তায়, স্তম্ভিত জনতা

সরকারী বালিকা পূর্ণবাসন কেন্দ্রের শিশুদের মাঝে বেক্সিমকোর উদ্যোগে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

হাতপাখা বানিয়ে ফ্রি’তে দিতেই আনন্দ পায় বৃদ্ধা শাহজাহান

নান্দাইলে মহান স্বাধীনতা দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বাংলাদেশ জেনোসাইড ১৯৭১-এর জাতিসংঘে স্বীকৃতির দাবিতে সারাদেশে মানববন্ধন

ব্রেকিং নিউজ :