300X70
রবিবার , ২২ অক্টোবর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত এ.এফ.এম ফখরুল মুন্সি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২২, ২০২৩ ১:১৩ পূর্বাহ্ণ

কুমিল্লা ব্যুরো : আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক অর্থ উপমন্ত্রী এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সী বার্ধক্যজনিত কারণে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।
আজ শনিবার ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী রাকিবা বানু, দুই ছেলে বিশিষ্ট ব্যবসায়ি রাকিব মোহাম্মদ ফখরুল ও কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের মরদেহ এয়ার ক্যাম্ব্যুলেন্সে করে শনিবার দুপুর ১টায় দেবীদ্বারের বনকোট গ্রামে তাঁর নিজ বাড়িতে প্রথম জানাজা, বাদ জোহর দেবীদ্বার রেয়াজ উদ্দিন সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয়, সংসদ ভবন প্লাজায় বাদ আসর তৃতীয় ও বাদ মাগরীব গুলশান সোসাইটি মসজিদে চতুর্থ জানাজা শেষে রাতে বনানী গোরস্তানে দাফন করা হয়।

নিজ গ্রাম বনকোট ও দেবীদ্বার আরপি উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা অনুষ্ঠানে আওয়ামীলীগ কেন্দ্রীয়, জেলা, উপজেলার নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবন্দ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সাবেক সংসদ সদস্যসহ বিভিন্ন পেশার লোকজন অংশগ্রহন ও স্মৃতিচারণ করেন এবং শেষ বিদায়ে মরহুমের কফিনে ফুলেল ভালোবাসায় সিক্ত হন বর্ষীয়ান এ রাজনীতিক।

এ.এফ.এম ফখরুল ইসলাম মূন্সী ১৯৪৭ ইং সনের ২৯ নভেম্বর দেবীদ্বার উপজেলার ১০নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়ন’র বনকোট গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মরহুম নুরুল ইসলাম মূন্সী ছিলেন জেলা রেজিষ্টার। মাতা মরহুম ফিরোজা বেগম গৃহিনী। জাতীয় পার্টির হয়ে তিনি ১৯৮৬ সালের তৃতীয় ও ১৯৮৮ সালের চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। পরে এরশাদ সরকারের অর্থ উপমন্ত্রী হন। জীবদ্দশায় তিনি বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করেন।

১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে পরাজিত হন। ১৯৯৫ সালে আওয়ামী লীগে যোগদান করেন এবং ১৯৯৬ সাল ও ২০০১ সালের নির্বাচনে পরাজিত হন। এ.এফ.এম ফখরুল ইসলাম এবি গ্রুপের চেয়ারম্যান ছিলেন।

তিনি সাবেক শিক্ষা মন্ত্রী মৌলভী মফিজ উদ্দিন আহমেদ’র নাতী, এবং সাবেক মন্ত্রী ও কুমিল্লা- ৪ (দেবীদ্বার) নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য, জাতীয় সংসদের সাবেক প্যানাল স্পিকার, সরকারী প্রতিষ্ঠান সম্পর্কীয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, একাধিক মন্ত্রনালয়ের সাবেক সফল সচিব, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা, গঙ্গা প্রসাধনী ও শক্তি ঔষধালয়ের স্বত্বাধীকার মরহুম গোলাম ইউনুছ ও সাবেক ডি,আই,জি গোলাম মোরশেদের ভাগ্নে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :