300X70
শনিবার , ২৩ এপ্রিল ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সহকারী জজ পরীক্ষায় দ্বিতীয় চাঁপাইনবাবগঞ্জের মিতু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৩, ২০২২ ১১:৫৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চর্তুদশ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস বিজেএস (সহকারী জজ) পরীক্ষা-২১ এর ফলাফল প্রকাশ করা হয়েছে গত বুধবার (২১ প্রিল)। ওই সহকারী জজ নিয়োগ পরীক্ষায় সারাদেশের দ্বিতীয় স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোসা. জান্নাতুন নাইম মিতু।

এছাড়াও মিতু চাঁপাইনবাবগঞ্জ পৌর ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি। চাঁপাইনবাবগঞ্জ জেলা ‘ল’ স্টুডেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি জান্নাতুন নাইম মিতুর বাড়ি চাঁপাবাবগঞ্জ পৌরসভার নয়নশুকা এলাকায়। মো. নাইমুল ইসলাম ও নাহিদা খাতুন দম্পতির মেয়ে ছাত্রলীগ নেত্রী মিতু সর্বোচ্চ নম্বর পেয়ে সারাদেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের সাক্ষরিত চূড়ান্ত ফলাফলে জানা যায়, মোট ১০২ জনের রোল নাম্বার উল্লেখ করে সহকারী জজ নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ও মনোনীতদের ফলাফল প্রকাশ করা হয়।

এবিষয়ে ছাত্রলীগ নেত্রী জান্নাতুন নাইম মিতু মুঠোফোনে জানান, সকল কৃতজ্ঞতা সৃষ্টিকর্তা, বাবা-মা, পরিবারের সকল সদস্য, শিক্ষক-সহপাঠী ও বন্ধুবান্ধব এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি। আমি কেবল অনার্স পাশ করেছি। মাস্টার্সও এখনও সম্পন্ন হয়নি।

এরমধ্যেই সহকারী জজ পরীক্ষার ফলাফল পেয়েছি। এই খবরে খুব ভালো লাগছে। সেই সাথে পড়াশোনা ও সহকারী জজ হিসেবে কাজ শুরুর জন্য অনেক চাপও রয়েছে। খুব একটা ভালো প্রস্তুতি নিতে পারিনি। প্রথম বর্ষ থেকেই শুধুমাত্র একাডেমিক পড়ার উপর গুরুত্ব দিয়েছি।

তিনি আরও বলেন, সমাজের অসহায় দরিদ্র নির্যাতিত মানুষরা যাতে নায্য বিচার পায়, সেলক্ষ্যে কাজ করব। বিচার বিভাগের লিগ্যাল এইড নিয়ে কাজ করার বিশেষ পরিকল্পনাও আছে। সকলের কাছে দোয়া ও সর্মথন চাই, যাতে সকলের আস্থার প্রতিদান দিয়ে সততা, ন্যায়, নিষ্ঠার সাথে বিচারকাজ করতে পারি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোসা. জান্নাতুন নাইম মিতু নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১২ সালে মাধ্যমিক (এসএসসি) ও রাজশাহী নিউ গর্ভমেন্ট ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাশ করেন। তার বাবা নাইমুল ইসলাম পেশায় একজন উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা। তিনি চাঁপাইনবাবগঞ্জেই কর্মরত রয়েছেন।

বাবা-মায়ের ৫ সন্তানের মধ্যে বড় জান্নাতুন নাইম মিতু। ছোট দুই বোনের একজন রাজশাহী কলেজ ও আরেকজন রাজশাহী ইসলামী ব্যাংক নার্সিং কলেজে পড়ে। বাকি ছোট দুই ভাই একজন চাঁপাইনবাবগঞ্জ সিটি কলেজ থেকে এবছর উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাশ করেছে ও আরেক ভাই এবছর এসএসসি পাশ করেছে।

উল্লেখ্য, ১৪তম বিজেএস পরীক্ষায় (সহকারী জজ) প্রথম, দ্বিতীয় ও চতুর্থ স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়য়ের আইন বিভাগের শিক্ষার্থীরা। প্রথম হয়েছেন সুমাইয়া নাসরিন শামা, দ্বিতীয় জান্নাতুন নাইম মিতু ও চতুর্থ হয়েছেন ঈশরাত জাহান আশা।

প্রকাশিত ফলাফলে উল্লেখ করা হয়, মেধা তালিকায় থাকা ৯৮তম, ৯৯তম, ১০০তম, ১০১তম, ১০২তম পরীক্ষার্থীরা একই নম্বর পাওয়ায় ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সাথে অতিরিক্ত আরও দুইজন মিলিয়ে মোট ১০২ জনকে মনোনীত করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাভারে ট্যানারীতে ৭টি প্রতিষ্ঠানের গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

সদরঘাটের বুড়িগঙ্গা নদীতে নিখোঁজ ব্যক্তির মৃতদেহ উদ্ধার করলো নৌবাহিনী

প্রাগে বন্দুকধারীর গুলিতে নিহত ১৪, শনিবার শোক

হাসপাতালে ভর্তি হলেন জুনায়েদ বাবুনগরী

পঞ্চগড়ের দৃষ্টিপ্রতিবন্ধী দুই ভাই জাবি ও ঢাবির ছাত্র

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন ট্রাম্প

প্রতিটি মাদ্রসায় ছাত্রলীগের কমিটি করতে হবে: নিক্সক চৌধুরী

প্রথম আলো কার্যালয়ে হামলার ঘটনার ডিআরইউ’র নিন্দা

নান্দাইলে বিস্ফোরণ ঘটনায় চার জনের নামে মামলা

সিএমএসএমই উদ্যোক্তাদের জন্য ব্র্যাক ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মাসব্যাপী কর্মশালা সম্পন্ন

ব্রেকিং নিউজ :