300X70
বুধবার , ৩ জানুয়ারি ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১০ জানুয়ারি থেকে চলবে পর্যটক এক্সপ্রেস, টিকিট বিক্রি শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২৪ ২:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটের নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ আগামী ১০ জানুয়ারি থেকে চলাচল শুরু করবে। বুধবার (৩ ডিসেম্বর) সকাল ৮টা থেকে এর আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে।
 
বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চল সূত্র জানিয়েছে, নতুন এই আন্তঃনগর ট্রেনের আগামী ১০, ১১, ১২ ও ১৩ জানুয়ারির টিকিট অনলাইন ও কাউন্টারে পাওয়া যাচ্ছে।
এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ারবলেন, ‘আন্তঃনগর ট্রেনের ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ে ১০ দিন আগে থেকে আগাম টিকিট দেয়। সে হিসাবে ১০ তারিখ থেকে ১৩ তারিখ পর্যন্ত চার দিনের টিকিট আজ ছাড়া হয়েছে। আগামীকাল থেকে ১০ দিনের হিসেবে অনলাইন ও কাউন্টারে নিয়মিত টিকিট পাওয়া যাবে।’
মঙ্গলবার (২ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক পত্রে নতুন এই ট্রেনের নাম ও আসন বিন্যাস সম্পর্কে বিস্তারিত জানা যায়। সেখানে জানানো হয়, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে চলাচলের জন্য সদ্য আমদানি করা নতুন কোরিয়ান কোচ দিয়ে একজোড়া ননস্টপ আন্তঃনগর (পর্যটক এক্সপ্রেস) ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
নতুন এই ট্রেনে কোচ থাকবে ১৬টি, মোট আসন সংখ্যা ৭৮৫টি এবং ট্রেনের নম্বর ৮১৫/৮১৬। সাপ্তাহিক বন্ধ থাকবে রবিবার। এর ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে কক্সবাজার।
কক্সবাজার থেকে ৮১৫ নম্বর ট্রেনটি রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত সোয়া ১১টায় ছেড়ে বিরতিহীনভাবে রাত ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে।  সেখানে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে রাত সাড়ে ৪টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে।
অন্যদিকে, ৮১৬ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ভোর সোয়া ৬টায় ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে সকাল ১১টা ২০ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে সকাল ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বিকাল ৩টায়।
বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শাহ্জালাল ইসলামী ব্যাংকের বৈদেশিক বাণিজ্য শাখার স্থানান্তর

ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজে সম্পূর্ণ অর্থায়নে বৃত্তি পেলেন জাগো ফাউন্ডেশনের স্কুলের শিক্ষার্থী তামান্না

পল্লীবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে ৮ বিভাগে পল্লীবন্ধু পদক দিবে জাতীয় পাটি 

১১০ কোটি টাকা হাতিয়ে নেয় প্রতারক রাগীব আহসান ও তার সহযোগী

ক্যাডাভেরিক ট্রান্সপ্লান্টের জন্য দক্ষ জনবল তৈরির উদ্যোগ নিয়েছি : বিএসএমএমইউ উপাচার্য

কোরআন ও হাদীসের আলোকে শবে মেরাজ এবং মেরাজের ঘটনা!

সেনাবাহিনীর সিগন্যালস্ কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

মটর সাইকেল ছিনতাই মামলায় আ’লীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

দেবদেবীর রূপে নেচে-গেয়ে চরক পূজোর অর্থসংগ্রহ

ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার সাথে শোয়েব চৌধুরীর সৌজন্য সাক্ষাৎ