300X70
শনিবার , ৩ জুলাই ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আকিজ গ্রুপ বরাবরই দেশের জনগণ ও সরকারের পাশে ​থেকেছে : প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩, ২০২১ ১০:২৪ অপরাহ্ণ

বর্তমান করোনা পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছে বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
বাংলাদেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সারাদেশের পরিস্থিতি আবার সংকটাপন্ন। আর এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আকিজ বেকার্স লিমিটেডের প্রিমিয়াম বিস্কিট ব্র্যান্ড বেকম্যান’স। আকিজ বেকার্স তার সদ্য বাজারজাতকৃত ব্র্যান্ড বেকম্যান’স এর ব্যানারে ‘বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স’ ক্যাম্পেইন শুরু করেছে।

বিগত দেড় মাস ধরে সারা বাংলাদেশে করোনা পরিস্থিতি বেশ উর্ধ্বমুখী। করোনাভাইরাসের নতুন ডেল্টা ভ্যারিয়েন্ট সারা বিশ্বের মতো বাংলাদেশেও হানা দেওয়ার ফলে সারা দেশেই বর্তমান জনজীবন বিপর্যস্ত। আর তাই এমন পরিস্থিতিতে জনগণের পাশে থাকতে বেকম্যান’স বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছে।

উদ্যোগগুলোর মধ্যে রয়েছেঃ ৬০টি High Flow Nasal Cannula machine (সম্পূর্ণ সেট-আপ সহ) বাংলাদেশের বিভিন্ন কোভিড পরিষেবা প্রদানকারী সরকারি হাসপাতালে দেয়ার ব্যব্স্থা করা এবং ইতোমধ্যে আরো ৩০ টি ঐরময ঋষড়ি ঘধংধষ ঈধহহঁষধ সধপযরহব অর্ডার করা হয়েছে। ২টি আই সি ইউ অ্যাম্বুলেন্সসহ মোট আটটি অ্যাম্বুলেন্স দিয়ে ঢাকা, খুলনা, ও রাজশাহী শহরের কোভিড রোগীদের সরকারি হাসপাতালে যাওয়ার জন্যে ফ্রি যাতায়াত সার্ভিস ব্যবস্থা করা হয়েছে ।

হাসপাতালগুলো হচ্ছেঃ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ঢাকা, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, খুলনা সদর হাসপাতাল, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল। এই ফ্রি সার্ভিসে সহায়তা প্রদান করবে পাঠাও অ্যাপস। ‘বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স’ ক্যাম্পেইনের মাধ্যমে সম্প্রতি ঢাকার একটি স্বনামধন্য হোটেলে সংবাদ সম্মেলনে কার্যক্রমের উদ্বোধন করেন সমাজ কল্যান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু, – এর মাধ্যমে এ করা হয় ।

আকিজ বেকার্সের এই উদ্যোগটি সম্পর্কে প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেন, “আমরা জানি, আকিজ গ্রুপ বরাবরই দেশের জনগণের সাথে থেকেছে, সরকারের পাশে থেকেছে। এদেশের মানুষের জীবনমান উন্নয়নে আকিজ গ্রুপ ভুমিকা সত্যিই প্রশংসার দাবি রাখে।

বরাবরের মতো এবারও দেশের এই সংকটময় মুহূর্তে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে আকিজ বেকার্স লিমিটেড এর বেকম্যান’স । ৯০ টি High Flow Nasal Cannula machine দেশের বিভিন্ন সরকারী হাসপাতালে প্রদান করার মহান উদ্দ্যোগ নিয়েছে বেকম্যান’স যা সত্যিই আতুলনীয়” এই মহৎ উদ্যোগটি সম্পর্কে আকিজ বেকার্সরর পরিচালক শেখ জামিল উদ্দিন বলেন, “ আকিজ গ্রুপ সব সময়ই দেশের মানুষের পাশে থেকেছে।

জনগনের সুচিকিৎসা নিশ্চিতে, করোনার এই মহামারী সময়ে আমাদের এই প্রচেষ্ঠা কিছুটা হলেও মানুষের সাায্যে আসবে বলে আশা করছি”। তিনি আরো বলেন “দেশের মানুষের সাথে বেকম্যান’স করোনা ওয়ারিয়র্স-রাও আছে পাশে।”

সেইসাথে কার্যক্রম সম্পর্কে আকিজ বেকার্স এর চীফ মার্কেটিং অফিসার (সি এম ও), শফিকুল ইসলাম তুষার বলেন, “ আমাদের প্রিমিয়াম বিস্কিট ব্র্যান্ড বেকম্যান’স মানুষের নিত্য দিনের সঙ্গী। ভোক্তাদের দৈনন্দিন জীবনের সুসময় এবং দুঃসময় এর প্রতিটি মূহূর্তে বেকম্যান’স তাদের পাশে থাকার জন্য অঙ্গীকারবদ্ধ।

তাই, এই করোনাকালীন বিপদের সময়ও তাদের পাশে দাঁড়াতে পেরে আমরা অনেক গর্বিত ”। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক এই মেশিনের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রোগীরা কিভাবে উপকৃত হচ্ছেন তা বক্তব্যে তুলে ধরেন। বেকম্যান’স এর পক্ষ থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫টি High Flow Nasal Cannula machine প্রদান করা হয়েছে।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ এই মেশিন-একজন সংকটাপূর্ণ রোগীর জন্য কতটা গুরুত্বপূর্ণ তা ব্যখ্যা করেন। পাঠাও লিমিটেডের প্রেসিডেন্ট ফাহিম আহমেদ পাঠাও অ্যাপ এর মাধ্যমে কিভাবে সাধারণ মানুষ বেকম্যান’স এর বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস পেতে পারে তা ব্যাখ্যা করেন। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আকিজ বেকার্স এবং পাঠাও এর অন্যান্য উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সরকার চরাঞ্চলের মানুষের সংকট নিরসনে তৎপর : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

নোয়াখালীর তিন গ্রামে ঈদের নামাজ আদায়

সর্বস্তরের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ : নানক

বিশ্বকাপে গিয়ে জাতীয় পতাকা উল্টা ধরে বিতর্কে নোরা ফাতেহি

ট্রাকচাপায় দু’বন্ধুর মৃত্যু, আহত আরেকজন হাসপাতালে

নিরঙ্কুশ জয়ে প্রধানমন্ত্রীকে বাজুস প্রেসিডেন্টের অভিনন্দন

বরিশাল ক্যাডেট কলেজে নবনির্মিত ক্যাডেট হাউস উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

রামপুরায় বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের উপশাখার উদ্বোধন

শ্যামপুর ও সিরাজদিখানে ২০ লক্ষ টাকার হেরোইনসহ ৪ জন গ্রেফতার

লিজ ট্রাস এখনও নেতৃত্ব দিচ্ছেন, বললেন জেরেমি হান্ট

ব্রেকিং নিউজ :