300X70
সোমবার , ৩১ জানুয়ারি ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টালমাটাল চট্টগ্রামকে ৫২ রানে হারিয়ে কুমিল্লার জয়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩১, ২০২২ ৪:৫৪ অপরাহ্ণ

মাঠে-মাঠে প্রতিবেদক, চট্রগ্রাম: অধিনায়কত্ব ইস্যুতে টালমাটাল অবস্থায় আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এরই মাঝে আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখােমুখি হয়েছিল। দলটি। ব্যাটিং-বােলিং দুই বিভাগেই ব্যর্থ চ্যালেঞ্জার্সকে ৫২ রানে হারিয়েছে কুমিল্লা। এর মাধ্যমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে হ্যাটট্রিক জয় তুলে নিল তারা। আগে ব্যাট করে ফাফ ডু প্লেসির ফিফটিতে বড় সংগ্রহ পায় কুমিল্লা। নির্ধারিত ২০ ওভারে দলটির সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৮৩ রান। জবাবে ১৩১ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

চট্টগ্রামের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কেনার লুইস ও উইল জ্যাকস। ইনিংসের প্রথম বলেই চার হাঁকান লুইস। কিন্তু পরের বলেই আউট হন তিনি। শুরু থেকেই আসা যাওয়ার মাঝে ছিলেন চট্টগ্রামের ব্যাটাররা। জ্যাকস ছাড়া আর কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি।
সাজঘরে ফেরার আগে আফিফ হােসেন ৪, সাব্বির রহমান ৫, মেহেদী মিরাজ ১০, নাঈম ইসলাম ৮, বেনি হাওয়েল ২ও মৃত্যুঞ্জয় চৌধুরী ১৩ রান করেন। একপ্রান্ত আগলে রেখে চট্টগ্রামের শেষ ভরসা হয়ে লড়ছিলেন জ্যাকস।

৪২ বলে ৬৯ রান করে তিনি আউট হয়ে গেলে ম্যাচ থেকে পুরােপুরি ছিটকে পড়ে চ্যালেঞ্জার্সরা।। শেষ দিকে নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম শুধু কুমিল্লার জয়ের অপেক্ষা বাড়িয়েছেন। ভিক্টোরিয়ান্সের হয়ে নাহিদুল ইসলাম তিনটি, মুস্তাফিজুর রহমান, তানভীর ইসলাম ও শহিদুল ইসলাম দুটি করে এবং করিম জানাত একটি উইকেট শিকার করেন।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দলের লড়াই শুরু হয় দুপুর সাড়ে বারােটায়। এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক নাঈম ইসলাম। কুমিল্লার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও মাহমুদুল হাসান জয়। ব্যাট হাতে এদিন ব্যর্থ ছিলেন জয়। দলীয় ৪ ও ব্যক্তিগত ১ রানে আউট হন এ ওপেনার। শুরুতেই উইকেট হারানাের পর লিটনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ডু প্লেসি।

পাল্টা আক্রমণে ৮০ রানের জুটি গড়েন লিটন ও ডু প্লেসি। চলতি বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা লিটন আউট হন ৪৭ রানে। তার জায়গায় নেমে ইমরুল কায়েস বেশিক্ষণ টিকতে পারেননি। করেন মাত্র ১ রান।

বাকি সময়ে ডু প্লেসি ও ক্যামেরন ডেলপাের্ট মিলে দলকে এগিয়ে নেন। শেষ দিকে বাইশ গজে রীতিমতাে ঝড় তােলেন দুজন। ইনিংস শেষে তারা দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ৮৩ ও ৫১ রানে। শেষ পাঁচ ওভারে যােগ করেন ৭৬ রান। চট্টগ্রামের হয়ে নাসুম আহমেদ দুটি ও বেনি হাওয়েল একটি করে উইকেট নেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :